প্রধানমন্ত্রী যে দায়িত্ব দেবেন সততার সঙ্গে কাজ করবো বললেন তারানা

প্রকাশিত

সদ্য দায়িত্ব পাওয়া তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, ভালো কাজ করার জন্য যেখানে প্রধানমন্ত্রী দায়িত্ব দেবেন সেখানেই সততা ও দক্ষতার সঙ্গে কাজ করবো। কথা কম বলে কাজ বেশি করবো। দ্রুততার সঙ্গে কাজ করবো। রোববার তথ্য অধিদপ্তরের (পিআইডি) সম্মেলন কক্ষে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী হিসেবে নতুন দায়িত্ব নিতে গিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ সব কথা বলেন।

তারানা বলেন, দুর্নীতির সঙ্গে আপস ও সমঝোতা করতে পারবো না। এটা প্রধানমন্ত্রী আমাদের শিখিয়েছেন। অসততা ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছি, আগামীতেও করবো। শোভনতার মাত্রা অতিক্রম করবো না। আমি প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল রাখতে চাই। যেটা আগেও করেছি, এখনও করবো। আগামী মার্চের ২৭ থেকে ৩১ তারিখের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইট মহাকাশে উৎক্ষেপণ হবে। এজন্য সব প্রস্তুতি শেষ হয়েছে বলে জানালেন ডাক ও টেলি যোগাযোগ থেকে বিদায় নেয়া প্রতিমন্ত্রী তারানা হালিম।

তিনি আরও বলেন, টেলিটকের নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য ৬০০ কোটি টাকার প্রকল্প গ্রহণ করেছিলাম, যা একনেকে অনুমোদনও হয়েছিল। কিন্তু নানা কারণে অর্থমন্ত্রী বরাদ্দ দিচ্ছিলেন না। এটা নিয়ে অনেকদিন দেনদরবারও করেছি। আমি একাধিকবার মন্ত্রীর সঙ্গেও কথা বলেছি। সব শেষে এই রদবদলের সাত-আটদিন আগে অর্থ মন্ত্রণালয় এ টাকা বরাদ্দ করেছে। এখন টাকা ছাড় হলে মেশিন কিনে ইন্সটল করলেই নেটওয়ার্ক সম্প্রসারণ সম্পন্ন হবে।

নশংন এই তথ্য প্রতিমন্ত্রী বলেন, টেলিফোন শিল্প সংস্থা (টেসিস) গত ২৭ বছর ধরে লোকসানে ছিল। সেটাকে আমি দায়িত্ব নেওয়ার পর লাভজনক করেছি। তবে ওই মন্ত্রণালয়ের সব সাফল্য আমার নয়। আমি প্রধানমন্ত্রীর নির্দেশ মতো একজন কর্মী হিসেবে কাজ করেছি। তাই এই সাফল্য সবার। এটি আওয়ামী লীগের ও সরকারের সাফল্য। তিনি বলেন, আগের মন্ত্রণালয়ে দায়িত্ব পালনকালে সব সাফল্য প্রধানমন্ত্রীর। দায়িত্ব যেখানে দেয়া হবে সেখানে জনগণের জন্য কাজ করবো।তিনি সচিবালয়ে ৫০১ নম্বর কক্ষে নতুন দপ্তরে পৌঁছলে কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুল দিয়ে বরণ করেন। পরে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুর কার্যালয়ে যান প্রতিমন্ত্রী তারানা। মন্ত্রীও তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- ভারপ্রাপ্ত সচিব নাসির উদ্দিন আহমেদ, প্রধান তথ্য কর্মকর্তা কামরুন্নাহার।

গত ৩ জানুয়ারি তারানা হালিমকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ থেকে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নিয়োগ দেয়া হয়। অভিনেত্রী-সংস্কৃতিকর্মী তারানা প্রায় তিন বছর আগে যোগ দেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ে। ওই মন্ত্রণালয়ে দীর্ঘদিন কোনো মন্ত্রী ছিল না। এখন তিনি তথ্য মন্ত্রণালয়ে কাজ করবেন। নতুন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা গত বৃহস্পতিবার নতুন দপ্তরে যোগ দিলেও তারানা হালিম সেদিন অফিসে যাননি। তিনদিন পর তিনি তার নতুন দপ্তরে যোগ দিলেন।