বাউবি’তে ব্লেন্ডেড লার্ণিং আন্তর্জাতিক কর্মশালা

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক:
ব্লেন্ডেড লার্ণিং কোর্সওয়ের ফোর এশিয়া রিজিওন’ শীর্ষক চার দিনব্যাপি এক আন্তর্জাতিক কর্মশালা আজ (২২ জানুয়ারি, ২০১৮) বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসে শুরু হয়েছে। ফ্রান্স, বেলজিয়াম, ডেনমার্ক, এস্তোনিয়া, মালয়েশিয়া ও ভুটানসহ বাংলাদেশের ঢাকা বিশ্ববিদ্যালয়, জাতীয় বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয় , ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ও উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণসহ ৫০ এর অধিক শিক্ষাবিদ এ কর্মশালায় অংশ নিচ্ছে।

আরো পড়ুন :  পিলখানা হত্যাযজ্ঞে ১৮৫ জনের যাবজ্জীবন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রো- উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মোকাদ্দেম হোসেন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করে বলেন, শিক্ষা ব্যবস্থাপনা ও শিক্ষাদানে ব্লেন্ডেড এডুকেশন পদ্ধতি বর্তমানে বেশ জনপ্রিয় ও ফলপ্রসূ পদ্ধতি যা বিশ্বজুড়ে সমাদৃত। এখন সময় এসেছে অনলাইন ও ব্লেন্ডেড এডুকেশন পরিচালনায় নীতিমালা তৈরি করা।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ গ্রহণ করেন অধ্যাপক ড. আশফাক হোসেন, ট্রেজারার, অধ্যাপক মোস্তফা আজাদ কামাল ডিন স্কুল অব বিজনেস, মোঃ আবুল কাসেম শিখদার পরিচালক ( ভারপ্রাপ্ত) তথ্য ও গণসংযোগ বিভাগ, ড. মুহাঃ শফিকুল আলম পরিচালক (ভারপ্রাপ্ত) পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ, মোঃ ইফতেখার খালিদ, ড. পার ওলা জান্ডার ডেনমার্ক, ড. কেজাং শেহরাব, ভুটান, ড. শিং স্যু ইং, মালয়েশিয়া।

আরো পড়ুন :  ৩ পুলিশ আসামি ধরতে গিয়ে হামলায় আহত

৪ দিনের আন্তর্জাতিক এ কর্মশালায় লার্ণিং ইনভায়রনমেন্ট, ইনোভেশন ডেডিক্যাল মডেলস, টেকনোলজিক্যাল ইনোভেশনস, সফটওয়ের ক্লিকার্স, ওপেন এডুকেশন রিসোর্স, কমন গেজেট ফর টিসার্স, আই সি টি ইন লার্ণি ডিজাইন ও লার্ণিং মেনেজম্যান্ট সিস্টেম ইন বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়।
বিএল টিএ প্রোজেক্ট, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের যৌথ উদ্যোগে আয়োজিত এ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ডিন,পরিচালকগণ উপস্থিত ছিলেন।