বিশ্ব ইজতেমার জুমার নামাজে লাখো মুসল্লি

প্রকাশিত

বিশ্ব ইজতেমার ময়দানে দেশ-বিদেশের কয়েক লাখ মুসল্লি জুমার নামাজ আদায় করেছেন। ইজতেমার প্রথম ধাপের মতো দ্বিতীয় ধাপের প্রথম দিন শুক্রবার জুমার নামাজে অংশ নিতে জনসমুদ্রে পরিণত হয় ইজতেমা ময়দান। গাজীপুরের টঙ্গীর তুরাগ তীরে আজ শুক্রবার ইজতেমার দ্বিতীয় ধাপে জুমার নামাজে ইমামতি করেন ঢাকার কাকরাইল মসজিদের মাওলানা মোহাম্মদ যোবায়ের। গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, ইজতেমার দ্বিতীয় ধাপে ৩৫টি দেশের আড়াই হাজার মুসল্লি অংশ নিয়েছেন। এছাড়া বাংলাদেশের কয়েক লাশ মুসল্লি এতে অংশ নিয়েছেন।

আরো পড়ুন :  ৪ মাসে কুরআন হিফজ করল ৬ বছরের নোমান

তিনি জানান, ইজতেমা ময়দান ও আশপাশের জেলা প্রশাসনের ১০টি ভ্রাম্যমাণ আদালত ভেজালবিরোধী অভিযান এবং উচ্ছেদ কার্যক্রম পরিচালনা করছে। জুমার নামাজে অংশ নিতে গাজীপুর ও ঢাকাসহ আশপাশের জেলার মুসল্লিরা ভোর থেকে ময়দানে আসতে শুরু করেন। ইজতেমা ময়দান, সড়ক-মহাসড়ক, অলিগলিসহ বিভিন্ন স্থানে পাটি, চটের বস্তা, খবরের কাগজ, চাদর ও পলিথিন বিছিয়ে মুসল্লিরা জুমার নামাজে শরিক হন।

আরো পড়ুন :  নেত্রকোনায় শহীদ দিবস ও আন্তজার্তিক মাতৃভা দিবস ডিজিটাল উদ্বাবনী মেলার প্রস্তুতিমূলক সভা ২০১৮

ইজতেমার মুরুব্বি প্রকৌশলী মন্তাজ জানান, শুক্রবার বাদ ফজর আম বয়ানে শুরু হয় ৫৩তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় ধাপ। বাদ ফজর আম বয়ান করেন বাংলাদেশের মাওলানা ফারুক। বাদ জোহর বয়ান করবেন মাওলানা শেখ আহমদ মাসুদ ও বাদ আছর বয়ান করবেন মাওলানা ইউনুছ পালনপুরি। তিনি আরও জানান, আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে রবিবার ৫৩তম বিশ্ব ইজতেমা শেষ হবে।