শপিং ব্যাগে পাওয়া নবজাতকের দায়িত্ব নিলেন সিএনজি চালক

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক: সিলেটের বিশ্বনাথে ঝোপের ভেতর শপিং ব্যাগ থেকে এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। বুধবার রাতে উপজেলার খাজাঞ্চি ইউনিয়নের মধনপুর গ্রামের পরিমল দাসের (৪৫) বাড়ির পাশের ঝোপের মধ্যে ওই নবজাতক কন্যা শিশুটিকে পাওয়া যায়। শিশুটিকে নোয়ারাই গ্রামের সিএনজিচালিত অটোরিকশাচালক নুর মিয়ার (৪০) জিম্মায় দিয়েছে পুলিশ।

জানা যায়, বুধবার রাতে নোয়ারাই গ্রামের নারায়ণ দাসের ছেলে পশাল দাস আমতৈল বাজার থেকে বাড়ি ফেরার পথে রাস্তার পাশে বনের ঝোপে শিশুর কান্না শুনতে পান। এ সময় তিনি লাইট জ্বালিয়ে দেখতে পান নীল রঙের একটি শপিং ব্যাগের ভেতরে ওই শিশুটি কান্না করছে। তিনি স্থানীয় ইউপি সদস্য শফিক মিয়াসহ আশপাশের লোকজনকে খবর দেন। পরে শিশুটিকে উদ্ধার করে থানার ওসির সঙ্গে যোগাযোগ করেন।

 

 

ওসির পরামর্শে শিশুটিকে হাসপাতালে নেয়া হয়। চিকিৎস্যার সময় দেখা যায় শিশুটির নাড়িতে নীল রঙের একটি ক্লাম (ক্লিপ) পরানো ছিল।

কর্তব্যরত চিকিৎসক জানান, শিশুটির বয়স আনুমানিক ২৪ থেকে ৪৮ ঘণ্টা হবে। তবে শিশুটি সুস্থ রয়েছে। এই মুহূর্তে তার মায়ের বুকের দুধ প্রয়োজন। ডাক্তারের কথা শুনে সিএনজিচালক শিশুটিকে লালনপালনের দায়িত্ব নিতে চাইলে পুলিশ তার জিম্মায় দেয়।