শেকৃবি হলে তীব্র পানি সংকট

প্রকাশিত

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক:রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) আবাসিক হলগুলোতে চলছে তীব্র পানির সংকট। সেই সঙ্গে চলছে গ্যাস সংকটও। বিশেষ করে নবাব সিরাজ -উদ -দৌলা হল, কবি কাজী নজরুল ইসলাম হল ও শেরেবাংলা হলে এ সংকট প্রকট আকার ধারণ করেছে। এছাড়া হল কর্মচারীদের কাজে গাফিলতির অভিযোগও করছেন অনেকে। খাবারের মান নিয়েও প্রশ্ন তুলছেন কেউ কেউ।

প্রায় দুই সপ্তাহ যাবৎ এ সমস্যা আরও বেড়ে যাওয়ায় অতিষ্ঠ হয়ে পড়েছে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোর সাধারণ শিক্ষার্থীরা। নাম প্রকাশে অনিচ্ছুক কতিপয় শিক্ষার্থী  জানান, প্রশাসন এ সমস্যা সমাধানের ক্ষেত্রে উদাসীন। তারা এ ব্যাপারে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না। বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষে শিক্ষার্থী সৌরভ পাল  বলেন, সকাল বেলা ঘুম থেকে উঠে ওয়াশ রুমে গিয়ে দেখি পানি নেই। ডাইনিং ও ক্যান্টিনেও খাবার পানি থাকে না। এ অবস্থায় আমরা অতিষ্ঠ। পড়াশোনাও করতে পারছি না ঠিকমতো।

আরো পড়ুন :  এইচএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁস ঠেকাতে আসছে দুই পরিবর্তন

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, নবাব সিরাজ -উদ – দৌলা হলসহ বিভিন্ন ভবনের নির্মাণ কাজের জন্য পানির প্রয়োজন হচ্ছে।পানির অপচয়ও হচ্ছে প্রচুর। এসব পানি সরবরাহ করা হচ্ছে একই লাইন হতে। এছাড়া একটা পাম্প অকেজো হয়েছিল, আজকের মধ্যেই এ সমস্যার সমাধান হয়ে যাবে এবং পানির কোন সংকটও থাকবে না।

Shares