ইউটিউব চ্যাট সুবিধা!

প্রকাশিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক: নিজস্ব অ্যাপে চ্যাট সুবিধা যুক্ত করল বিশ্বের প্রধান ভিডিও আদান-প্রদান করার ওয়েবসাইট ইউটিউব।

গুগলের মালিকানাধীন এই জনপ্রিয় ভিডিও কন্টেন্ট শেয়ারিং সাইটটিতে এখন থেকে বন্ধু বা পরিচিত জনদের কাছে বার্তা বা ভিডিও শেয়ার করা যাবে এবং শেয়ারকৃত ভিডিও নিয়ে চ্যাট করা যাবে। ইউটিউব আপাতত শুধুমাত্র তাদের মোবাইল অ্যাপে এই চ্যাট অপশনটি যুক্ত করেছে।

ইউটিউবের মোবাইল অ্যাপে যুক্ত হওয়া এই অপশনটি অনেকটা অ্যান্ড্রয়েডের ডিফল্ট মেসেজিং অ্যাপ এর মতোই কাজ করবে। এর মাধ্যমে যখন আপনি আপনার পরিচিত কারো সঙ্গে (অথবা পরিচিত কোনো গ্রুপ এর সঙ্গে) কোনো একটি ভিডিও শেয়ার করবেন তখন ওই অ্যাপ দিয়েই আপনি তাদেরকে টেক্সট বার্তা পাঠাতে পারবেন। এজন্য আপনাকে ইউটিউব অ্যাপ থেকে বের হতে হবে না।

আরো পড়ুন :  পরীক্ষা কেন্দ্রের সামনে মোবাইলফোনে পরীক্ষার প্রশ্ন দেখানোর সময়ে ২ প্রশ্নফাঁসকারী আটক

ব্যবহারকারীরা ম্যাসেজে কোনো ভিডিও পোস্ট করলে চ্যাট বক্সে তা সবার উপরে পিন পয়েন্ট হয়ে থাকবে। ভিডিও দেখতে দেখতে বার্তাও আদান-প্রদান করা যাবে।

নতুন এই ফিচারটি ইউটিউব এর শেয়ার বাটনটির সঙ্গেই যুক্ত করা হয়েছে। এর মাধ্যমে আপনি আপনার ফোনের পরিচিত জনদের তালিকা থেকে নির্বাচন করতে পারবেন যে কাদের সঙ্গে আপনি ভিডিও শেয়ার করতে চান। এতে শেয়ার করার জন্য সরাসরি লিংকটিই আপনার কাছে চলে আসবে এবং ভিডিও নিয়ে আলোচনা করার জন্য নতুন বন্ধুদের আপনি আপনার গ্রুপ এ যুক্ত করতে পারবেন।

আরো পড়ুন :  নিকলীতে ইউ.ও.সি বিল্ডিং এখন হাসপাতাল কার্যালয় ! দশ বছর যাবত বন্ধ প্রসূতি  সেবা

এই ফিচারটি এ বছরের শুরুতে কানাডার ইউটিউব ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত ছিল, কিন্তু বর্তমানে বিশ্বের সকল ব্যবহারকারীদের জন্যই তা উন্মুক্ত করে দিয়েছে ইউটিউব।

এটি সম্ভবত ফেসবুক মেসেঞ্জারের মতো অ্যাপগুলোর বিকল্প হতে পারবে না, তবে যারা বন্ধুদের সঙ্গে প্রায়ই ইউটিউব লিংক বিনিময় করে এবং শুধু ওই ভিডিওগুলো নিয়ে কথা বলতে পছন্দ করে তাদের ক্ষেত্রে এই ফিচারটি একটি উৎকৃষ্ট বিকল্প হতে পারে।

তথ্যসূত্র : দ্য ভার্জ

Shares