মোবাইল নম্বর পরিবর্তনে হোয়াটসঅ্যাপে নতুন ফিচার

প্রকাশিত

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক :

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে মোবাইল নম্বর পরিবর্তন করলে তা আপনার কন্টান্ট লিস্টে থাকা সকলকে জানাতে পারবেন। অ্যান্ড্রয়েড ফোনের জন্য হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ‘২.১৮.৯৭’-এ নতুন এই ফিচারের দেখা পেয়েছে ওয়াবেটাইনফো।

বিশেষ এই ফিচারটি আপাতত অ্যান্ড্রয়েড অ্যাপে যুক্ত করা হলেও খুব শিগগির আইওএস এবং উইন্ডোজ অ্যাপেও আসছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে সাইটটি।

আরো পড়ুন :  মিয়ানমারে পশুতে পরিণত হয়েছে ফেসবুক

নম্বর পরিবর্তনের বিষয়টি জানানোর ক্ষেত্রে নতুন এই ফিচারে অপশন সুবিধা রাখা হয়েছে। নিজের নতুন নম্বর কন্টাক্ট লিস্টে থাকা সকলকে জানাতে চান নাকি যাদের সঙ্গে চ্যাট করেছেন তাদের জানাতে চান, নাকি নির্দিষ্ট কয়েকজনকে জানাতে চান- তা আপনি ঠিক করে দিতে পারবেন। এছাড়া নতুন নম্বরে পুরোনো চ্যাটের তথ্যগুলোও ট্রান্সফার করা যাবে।

ফেসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপ সাম্প্রতিক সময়ে তাদের প্লাটফর্মে বেশ কিছু নতুন সুবিধা যোগ করে আরো জনপ্রিয় হয়েছে। যেমন মেসেজিংয়ে ভুল শোধরানোর সময় বাড়িয়েছে অ্যাপটি। ভুল করে কাউকে পাঠানো মেসেজ ৬৮ মিনিট ১৮ সেকেন্ডের মধ্যে ডিলিট করার সুবিধা দেয়া হয়েছে, যা আগে কেবল ৭ মিনিট সময়সীমায় ছিল। এছাড়াও আরো বেশ কিছু প্রয়োজনীয় ফিচার যুক্ত করা হয়েছে হোয়াটসঅ্যাপে।

আরো পড়ুন :  সংবাদপত্র এজেন্ট মোহাম্মদ ইসহাকের ইন্তেকাল

তথ্যসূত্র : গ্যাজেটস নাউ