কোটা সংস্কার : আন্দোলনকারীদের সঙ্গে বসবে সরকার

প্রকাশিত

সিক্স প্রতিবেদক : কোটা সংস্কারের দাবিতে শাহবাগে আন্দোলনরতদের সোমবার (৯ এপ্রিল) আলোচনায় বসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক। এছাড়া শিক্ষার্থীদের হলে ফিরে যাওয়ার আহ্বান জানান তিনি।

রবিবার (৮ এপ্রিল) দিবাগত রাতে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে উপস্থিত সাংবাদিকদের মাধ্যমে তিনি এ আহ্বান জানান।

এ সময় নানক বলেন, আমি সরকারের পক্ষ থেকে এসেছি। কোটা পদ্ধতি দীর্ঘসময় ধরে চলে আসছে। এটি সংস্কার নিয়ে সাধারণ ছাত্ররা যে আন্দোলন করছে, যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তা আমাদের কখনো কাম্য নয়।

আরো পড়ুন :  আপাতত চলবে ভ্রাম্যমাণ আদালত

আন্দোলনরত শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, কোটা পদ্ধতি দীর্ঘদিন ধরে চলে আসছে। যেহেতু কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে তাই সরকার তাদের দাবির ব্যাপারে আলোচনায় বসতে চায়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে অবহিত হয়েছেন। তিনি বিষয়টি সুরাহার ব্যাপারে আলোচনার জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে দায়িত্ব দিয়েছেন। দলীয় সাধারণ সম্পাদক শিক্ষার্থীদের সঙ্গে আগামীকাল বেলা ১১টায় আলোচনায় বসবেন। তাদের সঙ্গে আলোচনা করে বৈঠকের স্থান নির্বাচন করা হবে।

আরো পড়ুন :  বিএনপির কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ

নানক আরো বলেন, এ আন্দোলন নিয়ে কেউ কেউ গুজব ছড়াচ্ছে, আবু বকর নামে এক ছাত্র নাকি মারা গেছেন। আবু বকর নামে কোনো ছাত্র মারা যাননি।

এ সময় সেখানে উপস্থিত আবু বকর সাংবাদিকদের বলেন, আমি কপালে এবং বুকে সামান্য আঘাত পেয়ে আহত হয়েছি।

এদিকে শাহবাগ থানায় আটক শিক্ষার্থীদের বিষয়ে এক প্রশ্নে জবাবে নানক বলেন, এ ঘটনায় আটক সব শিক্ষার্থীকে ছেড়ে দেওয়া হবে।