পিক্সেল সিরিজের দুটো নতুন মডেলের খবর ফাঁস

প্রকাশিত

গুগল তাদের নিজস্ব ব্র্যান্ডের পিক্সেল স্মার্টফোন বাজারে আনা মাত্রই ব্যাপক সাড়া পড়ে যায়। উন্নত প্রযুক্তির স্মার্টফোনগুলো ইতিমধ্যে ক্রেতাদের মধ্যে সাড়া ফেলে দিয়েছে। পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল এসেছিল অ্যান্ড্রয়েড অরিও নিয়ে। ইতিমধ্যে নতুন মডেলের ঘোষণা দিয়েছে গুগল। তবে পরের ফ্ল্যাগশিপের খবরটা সম্ভবত দুর্ঘটনাক্রমে ফাঁস হয়ে গেছে।

গুগলের নতুন স্মার্টফোনের খবর পাওয়া গেছে অ্যান্ড্রয়েড ওপেন সোর্স প্রজেক্ট বা এওএসপি এর মাধ্যমে। এদের নাম হবে পিক্সেল ৩ এবং পিক্সেল ৩ এক্সএল। আগেরগুলোর মতোই। এ বছরের তৃতীয় কোয়ার্টারে মোবাইল দুটো চলে আসবে বলেই ধারণা করছেন সবাই।

আরো পড়ুন :  পতনের পর ঊর্ধ্বমুখী প্রবণতা

এখন পর্যন্ত যত তথ্য আসছে সবই গুজব বলেই ধরে নেওয়া যায়। এ সপ্তাহের প্রথম দিকেই একটি রিপোর্টে বলা হয়, গুগল তাদের প্রিমিয়াম পিক্সেল সিরিজের মধ্যম বাজেটের মডেল নিয়ে কাজ করছে। এদের নামের সঙ্গে ‘ডিজায়ার’ শব্দটি থাকতে পারে। আরো বলা হয়, নতুন মডেলে অ্যান্ড্রয়েড গো কিংবা অ্যান্ড্রয়েড অরিও (গো এডিশন) নিয়ে বাজারে আসবে। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬০০ এবং স্ন্যাপড্রাগন ৭০০ সিরিজের চিপসেট ব্যবহৃত হতে পারে।

আরো পড়ুন :  স্কুলছাত্রীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ

গত বছরের অক্টোবরে পিক্সেল ২ এবং পিক্সেল ২ এক্সএল আনা হয়। প্রথমটিতে ছিল ৫ ইঞ্চি ফুল এইচডি অ্যামোলেড ডিসপ্লে। আর দ্বিতীয়টিতে আছে ৬ ইঞ্চি কিউএইচডি ডিসপ্লে। দুটো ফোনেই দেওয়া হয়েছিল স্ন্যাপড্রাগন ৮৩৫ এসওসি চিপসেট, ৪ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম।
সূত্র : গেজেটস