মাঝরাতে হল থেকে ছাত্রী তাড়ানোর প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ

প্রকাশিত

ঢাবি প্রতিনিধি : ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে মাঝরাতে বেশ কয়েকজন ছাত্রীকে বের করে দেওয়ার প্রতিবাদে শুক্রবার (২০ এপ্রিল) সারাদেশের সকল বিশ্ববিদ্যালয় ও কলেজে ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ।

বৃহস্পতিবার (১৯ এপ্রিল) রাত আড়াইটার দিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারী বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরু সুফিয়া কামাল হলের সামনে উপস্থিত হয়ে এই ঘোষণা দেন।

আরো পড়ুন :  এফএ কাপের শেষ ষোলোতে চেলসি

এ সময় তিনি এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো প্রকার তদন্ত ছাড়াই রাতের আঁধারে হল থেকে ছাত্রীদের বের করে দিয়েছেন। আমরা বিশ্ববিদ্যলয় প্রশাসনের কাছে আন্দোলনকারীদের নিরাপত্তার দাবি জানিয়েছিলাম। কিন্তু প্রশাসন আশ্বাস ভঙ্গ করে এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে। আমরা হল প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমানের পদত্যাগের দাবি জানাচ্ছি।’

আরো পড়ুন :  খাস কলকাতায় ভরদুপুরে যুবতিকে গণধর্ষণ, অভিযুক্তদের মধ্যে তিন জনই নাবালক

এর আগে রাত ১০টায় সুফিয়া কামলা হলের প্রভোস্ট অধ্যাপক সাবিতা রেজওয়ানা রহমান ছাত্রীদের ডেকে নিয়ে ১০ এপ্রিল কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলাকালে হল শাখা ছাত্রলীগ সভাপতি ইফফাত জাহান এশার ওপর হামলাকারীদের ব্যাপারে জিজ্ঞাসাবাদ করেন।

এতে কয়েকজন ছাত্রী উত্তেজিত হয়ে হল থেকে বেরিয়ে আসতে চাইলে তিনি তাদের মোবাইলে কেড়ে নেন ও মামলার ভয়ভীতি দেখান। এরপরে রাত ১১ থেকে সাড়ে ১২টার মধ্যে অন্তি, রিমি ও শারমিন নামে তিন শিক্ষার্থীকে হল থেকে বের করে দেন প্রভোস্ট। পরে স্বজনরা হলের গেইট থেকে তাদের নিয়ে গেছেন।