রাশিয়ার কন্ডিশন নিয়ে দলকে সতর্ক করলেন ইংলিশ অধিনায়ক কেন

প্রকাশিত

ইংলিশ অধিনায়ক হ্যারি কেন আগের বিশ্বকাপগুলোতে দলের ব্যর্থতাকে পিছনে ফেলে রাশিয়ায় সম্পূর্ণ নতুনভাবে শুরু করার জন্য সতীর্থদের অনুরোধ জানিয়েছেন।

অনেকটাই তারুণ্য নির্ভর একটি ইংলিশ দলকে আসন্ন বিশ্বকাপে নেতৃত্ব দিতে যাচ্ছেন কেন। এই দলের সদস্যদের মধ্যে শুধুমাত্র চেলসি ডিফেন্ডার গ্যারি কাহিলের ৫০’এর বেশী আন্তর্জাতিক ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। ১৯৬৬ সালে একমাত্র শিরোপাটি জয়ের পরে এ পর্যন্ত বিশ্বকাপের সর্বোচ্চ সাফল্যের দেখা পায়নি ইংল্যান্ড। টটেনহ্যাম হটস্পারের তারকা স্ট্রাইকার কেন বিশ্বাস করেন অনভিজ্ঞতার একটি সুবিধা আছে। এতে করে গ্যারেথ সাউথগেটের দলের হারানোর কিছু থাকবে না, তারা অনেকটাই নির্ভিক থাকবে। ইংলিশ গণমাধ্যমে কেন বলেছেন, ‘এখানে একটি বিষয় গুরুত্বপূর্ণ, বিশ্বকাপের আবহ বা কন্ডিশন একেবারেই ভিন্ন। এটা সকলের বুঝতে হবে। এটা সত্যিই কঠিন, কারন গত ৫০ বছর আমরা কোন শিরোপা জিততে পারিনি। আমাদের নিজেদের ওপর আস্থা রাখতে হবে এবং অতীতের দলগুলো নিয়ে চিন্তিত হলে চলবে না। আমাদের নিজস্ব দল আছে এবং এই দলের নিজস্ব একটা ঐতিহ্য আছে। সব মিলিয়ে বিশ্বকাপটা উপভোগ করতে হবে।’

আরো পড়ুন :  ৭ বাংলাদেশিসহ সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় নিহত ৯

এবারের মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে ৪১ গোল করে নিজেকে প্রমাণ করা কেনের সামনে শুধুমাত্র অধিনায়কের গুরুদায়িত্বই নয়, বরং গোলের জন্যও পুরো দল তার ওপরই নির্ভরশীল।

যদিও মার্চে গোঁড়ালির লিগামেন্ট ইনজুরি তাকে কিছুটা পিছিয়ে দিয়েছিল। তিন সপ্তাহের বিশ্রাম শেষে আবারো নিজের সেরা ফর্মে ফিরে এসেছিলেন ২৪ বছর বয়সী কেন। শনিবার ওয়েম্বলীতে নাইজেরিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইংল্যান্ড ২-১ গোলের জয় পায়, যেখানে জয়সূচক গোলটি করেন কেন।

আরো পড়ুন :  নরসিংদীতে গোয়েন্দা পুলিশ পরিচয়ে প্রবাসীর গাড়ীসহ মালামাল লুট ॥ ৪ পুলিশসহ ৭ জন গ্রেফতার

বিশ্বকাপের প্রস্তুতি প্রসঙ্গে কেন বলেছেন, ‘আমি সত্যিই দারুণ অনুভব করছি। অনুশীলনও বেশ কঠিন হয়েছে, যা আমাদের প্রয়োজন ছিল। সপ্তাহের শেষে কিছুটা সময়ের প্রয়োজন ছিল, সেটাও পেয়েছি। এখন আমরা একেবারেই সতেজ হয়ে উঠেছি।’