মাদকবিরোধী অভিযানে নিহত ৩

প্রকাশিত

ডেস্ক: সারাদেশে চলমান মাদকবিরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এবং ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ আরও ৩ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার রাতে ও শুক্রবার ভোরে এসব ঘটনা ঘটে।

এর মধ্যে ঠাকুরগাঁও ও রংপুরে পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ দুইজন ও দিনাজপুরে ‘নিজেদের মধ্যে গোলাগুলিতে’ একজন নিহত হয়েছেন। নিহত তিনজনই মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের।

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) প্রতিনিধি: ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ শামীম হোসেন (৪২) নামে পুলিশের তালিকাভুক্ত এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে উপজেলার ধর্মগড় ইউনিয়নে ভদ্রেশ্বরী বন্দর নামক এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত শামীম রাণীশংকৈল উপজেলার ভবানন্দপুর গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। তার বিরুদ্ধে রাণীশংকৈল ও হরিপুর থানায় মাদকের মামলাসহ ১১টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

রাণীশংকৈল থানার অফিসার ইনচার্জ আব্দুল মান্নান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনার সময় মাদক ব্যবসায়ীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এসময় শামীম নামের এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। ঘটনাস্থল থেকে ৩৪০ পিস ইয়াবা ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আরো পড়ুন :  বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব

রংপুর অফিস: রংপুরে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আবু মুসা ওরফে বিষ কালাই (২৭) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। শুক্রবার ভোরে নগরীর কুকরুল ফুল আমেরতল তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পিস্তলসহ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে।

রংপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান জানান, কুকরুল ফুল আমেরতল এলাকায় মাদক ব্যবসায়ীরা অবস্থান করছে এমন গোপন সংবাদ পেয়ে পুলিশ অভিযানে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি চালায় মাদক ব্যবসায়ীরা। পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালালে মাদক ব্যবসায়ী আবু মুসা নিহত হন। তার বিরুদ্ধে কোতোয়ালি থানায় ১১টি মাদক মামলা রয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি দেশীয় পিস্তলসহ ১৭৭ পিস ইয়াবা ও ৫২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে।

আরো পড়ুন :  সেই লাক্স সুন্দরীকে 'ওপেন চ্যালেঞ্জ' ফারিয়ার

দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুর সদর উপজেলার খাড়িপাড়া নামক এলাকায় এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ। পুলিশের ধারণা, মাদক বিক্রির টাকা ভাগাভাগি নিয়ে দুই গ্রুপ মাদক ব্যবসায়ীর মধ্যে গোলাগুলিতে নিহত হয়েছে ওই মাদক ব্যবসায়ী।

দিনাজপুর কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেদওয়ানুর রহিম জানান, বৃহস্পতিবার রাত পৌনে ৩ টার দিকে গোলাগুলির খবর পেয়ে সদর উপজেলার উথরাইল ইউনিয়নের খাড়িপাড়া এলাকায় যায় পুলিশ। সেখানে এক ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখে। পরে নিহত ব্যক্তিকে দিনাজপুরের এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনাস্থল থেকে ১০০ বোতল ফেন্সিডিল, একটি ওয়ান শ্যুটার গান ও একটি সামুরাই উদ্ধার করা হয়েছে। তবে নিহত ব্যক্তির নাম-পরিচয় পাওয়া যায়নি।