টেন্ডারবাজির সুযোগ না পেয়ে মান্নানকে কাজ করতে দেয়া হয়নি — হাসান সরকার

প্রকাশিত

নিজস্ব প্রতিনিধি :
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ধানের শীষ প্রতীকে ২০ দলীয় জোট মেয়র প্রার্থী মুক্তিযোদ্ধা হাসান উদ্দিন সরকার অতি বৃষ্টি-অনাবৃষ্টিতে গাজীপুর নগরবাসীর দুর্ভোগের চিত্র তুলে ধরে বলেন, এই দুর্ভোগের জন্য কারা দায়ী নগরবাসী তা ভাল করেই অবগত আছেন। মেয়র এম.এ মান্নানকে কাজ করার সুযোগ দিলে আজকে গাজীপুরবাসীর এই দুর্ভোগ হতো না। মেয়র মান্নান সর্বশেষ প্রায় পৌনে চারশ’ কোটি টাকার টেন্ডার আহ্বান করেছিলেন। পারসেন্টেজ লাভ ও টেন্ডারবাজি করার সুযোগ না পেয়ে মেয়র মান্নানকে সেই কাজ করতে দেয়া হয়নি। হাসান সরকার অভিযোগ করে বলেন, আওয়ামীলীগের মেয়র প্রার্থী বিভিন্ন মহলে দৌড়ঝাপ করে ঐ টেন্ডার স্থগিত করিয়েছিলেন। যা আজ কারোরই অজানা নয়।
হাসান সরকার শুক্রবার বর্ষণের জলাবদ্ধতায় প্লাবিত নিজ বাস ভবনে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন। তিনি বলেন, যার দৃষ্টি নিচের দিকে; ঝুট ব্যবসা ও চাঁদাবাজি করে যার উত্থান তার দ্বারা এর চেয়ে ভাল কিছু আশা করা যায় না। তিনি আরো বলেন, টেন্ডার বন্ধ করে নগরবাসীর দুর্ভোগ সৃষ্টির অপরাধে তাকে ভোট না চেয়ে নগরবাসীর কাছে ক্ষমা চাওয়া উচিত।
এরআগে তিনি গাজীপুর সিটি করপোরেশনের টঙ্গী মরকুন গোরস্থান (টঙ্গী পৌর গোরস্থান) জামে মসজিদে জুমার জামাতে শরিক হন। সেখানে জুমার নামাজের আগে তিনি এলাকার নিহত ব্যক্তিদের নাম স্মরণ করে সকল কবরবাসীর জন্য মুসল্লীদের কাছে দোয়া চান। এসময় তিনি এই পৌর গোরস্থান প্রতিষ্ঠানের পেছনে তার লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বলেন, শিল্প সমৃদ্ধ টঙ্গী শহরে দেশের বিভিন্ন অঞ্চলের শ্রমজীবী মানুষের বসবাস। মৃত্যুর পর এই শহরে অনেকের লাশ দাফনের নিশ্চিয়তা ছিল না। গ্রামের বাড়িতেও লাশ বহন করার সামর্থ অনেকের নেই। আবার অনেকে বহু কষ্টে এক খন্ড জমি কিনে বাসা-বাড়ি করলেও পারিবারিক গোরস্থান করার সামর্থ নেই। এসব বিবেচনা করে বহু প্রতিকুলতা সত্বেও আমি টঙ্গী পৌর চেয়ারম্যান থাকাকালে এই গোরস্থানটি প্রতিষ্ঠা করেছিলাম। পরবর্তীতে এই গোরস্থানের জায়গা দখলের মতো দুঃখজনক ঘটনাও আমাকে দেখতে হয়েছে।
নামাজ শেষে হাসান সরকার এলাকার মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন এবং তিনি নির্বাচিত হলে সিটি করপোরেশনের এই গোরস্থানের হেফাজতের জন্য বিশেষ ব্যবস্থা নেওয়ার আশ^াস দেন। বিকেলে তিনি টঙ্গীর আউচপাড়া সুরতরঙ্গ রোডে টঙ্গীর ঐতিহ্যবাহী নূর বকস্ পরিবারের আমন্ত্রণে ইফতার মাহফিলে শরিক হন।

আরো পড়ুন :  আজ উত্তরা প্রকল্পের আরও ২৬০০ ফ্ল্যাটের লটারি