মাথা ঘুরে কারাগারে পড়ে গিয়েছিলেন খালেদা জিয়া

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া গত ৫ জুন কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন। খালেদা জিয়ার আত্মীয়ের বরাত দিয়ে শুক্রবার রাত সাড়ে ৮টায় এক সংবাদ সম্মেলনে এই তথ্য দিয়েছেন রুহুল কবির রিজভী। এই অবস্থায় বেগম জিয়ার উন্নত চিকিৎসার দাবি জানিয়ে দলের পক্ষ থেকে আগামি ১০ জুন রোববার রাজধানী ঢাকাসহ সারা দেশে প্রতিবাদ কর্মসূচীর ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, খালেদা জিয়ার নিকটাত্মীয়রা কারাগারে তাকে দেখতে গিয়েছিলেন। সেখান থেকে আসার পর খালেদা জিয়ার স্বজনেরা আমাদের যা জানিয়েছেন তা হৃদয় বিদারক।

আরো পড়ুন :  সংবিধান অনুযায়ী একাদশ সংসদ নির্বাচন : প্রধানমন্ত্রী

রিজভী বলেন, ‘তিনদিন আগে কারাগারে দাঁড়িয়ে ছিলেন খালেদা জিয়া। এ সময় তিনি মাথা ঘুরে পড়ে যান। এ সময় তিনি অজ্ঞান হয়ে পড়েন। এছাড়া তিন সপ্তাহ ধরে তিনি জ্বরে ভুগছেন।

এখনও তিনি জ্বরে ভুগছেন। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে খালেদা জিয়া সুস্থ আছেন। কিন্তু আমি রিজভী চ্যালেঞ্জ দিয়ে বলছি, কারাগারে খালেদা জিয়া সুস্থ নেই’ বলেন বিএনপির এই নেতা।

তিনি জানান, গত ২২ মে বিএনপির একটি প্রতিনিধি দল খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে গিয়েছিল। কিন্তু স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে কোনো পদক্ষেপ নেননি। এতে বোঝা যায় এই সরকার স্বৈরাচার, গণবিরোধী সরকার। তারা সাধারণ মানুষের কল্যাণ চায় না। বিরোধী দলীয় নেত্রী মারা গেলেও তাদের কিছু যায় আসে না।

আরো পড়ুন :  ১৪ জেলা রেজিস্ট্রারকে বদলি, পদোন্নতি ৭ জনকে

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।