বাজেট বাস্তবায়নের ক্ষমতা আছে সরকারের: সেতুমন্ত্রী

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : এই বাজেট নির্বাচনি বাজেট নয়। বড় বাজেট মানেই বড় চ্যালেঞ্জ, আর যে কোনো চ্যালেঞ্জ বাস্তবায়ন করার সামর্থ্য আওয়ামী লীগ সরকারের রয়েছে।আর বাজেট ভালো হয়েছে বলেই বিরোধীদল সমালোচনা করছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

শুক্রবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের মেঘনা সেতু ও মেঘনা ফেরিঘাট পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, ‘ঈদুল ফিতরে মানুষের নিরাপদে ঘরে ফেরার লক্ষ্যে ও মহাসড়কে যানজট কমাতে শেখ হাসিনার নির্দেশে মেঘনা-গোমতি ফেরি সার্ভিস চালু করা হচ্ছে।

আরো পড়ুন :  বয়োজ্যেষ্ঠ ও মুক্তিযোদ্ধারা পাবেন ৫ বছরের ভারতীয় ভিসা

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনে করেন, ঢাকা-চট্টগ্রাম আট লেনের মহাসড়কে সোনারগাঁওয়ের মেঘনায় টোল আদায়ে ভাঙতি টাকা লেনদেনে দেরি হওয়াই যানজটের অন্যতম একটি কারণ।

তিনি বলেন, ‘সরকার নানাভাবে চেষ্টা চালাচ্ছে যানজট নিয়ন্ত্রণে রাখতে। আগামী ১২ জুন থেকে মেঘনা নদীতে ফেরি সার্ভিস চালু হচ্ছে। এ কারণে দ্রুত গতিতে রাস্তা ও নদীর ঘাট ঠিক-ঠাক করার কাজ চলছে। বরিশাল থেকে আনা হচ্ছে বিআইডব্লিউটিএর পন্টুন। ইতোমধ্যে গোমতি নদী খনন করার নির্দেশও দেওয়া হয়েছে সংশ্লিষ্ট বিভাগকে।

আরো পড়ুন :  ব্রাহ্মণবাড়িয়ায় নাসিরনগরে ৮ বছরের শিশু খুন।

বাজেট নিয়ে বিএনপির সমালোচনার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, এবারের বাজেট একটা জনবান্ধব বাজেট। আলোচনা-সমালোচনার পর বাজেটে কোনটা থাকবে, কোনটা থাকবে না, সেটা দেখা যাবে। গতবারও এমন বড় বাজেট ছিল। এ বাজেট বাস্তবায়ন একটা চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ বাস্তবায়নে সরকারের সামর্থ্য আছে। বিএনপি বুঝে বা না বুঝে সবসময়ই সরকারের বিরোধিতা করে থাকে।’

এ সময় মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন সড়ক ও জনপদ এবং বিআইডব্লিউটিএর ঊর্ধ্বতন কর্মকর্তারা।

Shares