‘সঞ্জু’-তে কে কোন ভূমিকায় অভিনয় করলেন

প্রকাশিত

বলিউডে এখন বায়োপিকের সুসময় চলচে। ‘নিরজা’, ‘দ্য ডার্টি পিকচার’, ‘ভাগ মিলখা ভাগ’-এর মতো ছবি বক্স অফিসে সাফল্য পাওয়ার পর বি-টাউন বায়োপিক ফর্মুলাকেই কাজে লাগাচ্ছে। রাজকুমার হিরানির পরিচালনায় ও অভিজিৎ জোশীর লেখায় তৈরি হয়েছে ‘সঞ্জু’। এর আগেও ‘থ্রি ইডিয়স’ ও ‘লাগে রহো মুন্না ভাই’-এর মতো ছবির চিত্রনাট্য লিখেছিলেন অভিজিৎ। ‘সঞ্জু’ ছবিতে নামভূমিকায় রণবীর কাপুর তো আছেনই। এ ছাড়াও দিয়া মির্জা, ভিকি কৌশল, আনুশকা শর্মা, মণীষা কৈরালারাও রয়েছেন গুরুত্বপূর্ণ ভূমিকায়।

দিয়া মির্জা : মান্যতা দত্ত
রণবীর সঞ্জয় দত্তের ভূমিকায় অভিনয় করছেন, আর তাঁর স্ত্রী মান্যতার চরিত্রে দেখা যাবে দিয়া মির্জাকে। এর আগেও সঞ্জয় দত্তের সঙ্গে ‘লাগে রহো মুন্না ভাই’, ‘পরিণীতা’, ‘শুটআউট অ্যাট লোখান্ডওয়ালা’র মতো ছবিতে কাজ করেছেন দিয়া মির্জা। ‘সঞ্জু’ ছবিতে নিজের চরিত্র নিয়ে ইন্ডিয়ান এক্সপ্রেসকে দিয়া বলেছেন, এই বৃত্তটা ভারি আশ্চর্যের, সঞ্জয় স্যারের সঙ্গে অভিনয়ও করেছি, আবার তাঁর স্ত্রীর ভূমিকায় অভিনয়ও করছি, আমার কাছে পুরো সাররিয়াল লাগছে। সঞ্জয় দত্ত আমার সঙ্গে সব সময়ই দারুণ ব্যবহার করেছেন।

আনুশকা শর্মা, ভিকি কৌশল ও সোনম কাপুর
এ ছবিতে আনুশকা একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন। শোনা যাচ্ছে তাঁর চরিত্রটি রাজকুমার হিরানি আর অভিজিৎ জোশীর মিলিত রূপ। ভিকি কৌশল থাকছেন সঞ্জু’র ঘনিষ্ঠ বন্ধুর ভূমিকায়। সোনম কাপুর এমন একজনের চরিত্রে অভিনয় করছেন, যাঁর সঙ্গে নাকি আশির দশকের শেষে ও নব্বইয়ের দশকের শুরুতে মেলামেশা করতেন সঞ্জয়।

 

 

করিশমা তান্নাই কি মাধুরী দীক্ষিত?
ছবিতে একটি চরিত্র নিয়ে প্রথম থেকেই চুপ গোটা টিম। সেটা অভিনেত্রী করিশমা তান্নার চরিত্র। শোনা যাচ্ছে মাধুরী দীক্ষিতের ভূমিকায় পর্দায় দেখা মিলবে তাঁর। যদিও এ খবরের সত্যতা জানা যায়নি। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া একটি সাম্প্রতিক সাক্ষাৎকারে করিশমা জানিয়েছেন, এটুকু বলতে পারি, ছবিতে আমার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এর থেকে বেশি কিছু বলা বারণ।

সঞ্জয় দত্তের বাবা সুনীল দত্তের ভূমিকায় পর্দায় আসবেন পরেশ রাওয়াল। জানা গিয়েছে জিম সার্ভকে নেওয়া হয়েছে সালমান খানের ভূমিকায়। আর বোমান ইরানি ‘কাঁটে’ ছবির পরিচালক সঞ্জয় গুপ্তাকে চিত্রায়িত করবেন পর্দায়।
সূত্র : দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস