যাদের জন্য লাঞ্ছিত হলাম তারা আজ কোথায় : মরিয়ম

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক : কোটা সংস্কার আন্দোলনের সময় কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে লাঞ্ছিত হওয়া শিক্ষার্থী মরিয়ম মান্নান বলেছেন, যাদের জন্য আন্দোলন করতে গিয়ে লাঞ্ছিত হয়েছি, সেই শিক্ষার্থীরা এখন কোথায়?

বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের সামনে এক সংবাদ সম্মেলনে এ প্রশ্ন করেন মরিয়ম মান্নান। তিনি ওই ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি দাবি করেন।

কোটা সংস্কারের জন্য আন্দোলনরত শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও হামলার প্রতিবাদে গত সোমবার কেন্দ্রীয় শহীদ মিনারে মানববন্ধন করে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ওই দিন সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এ সময় তেজগাঁও কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মরিয়ম মান্নানও লাঞ্ছিত হন।

আরো পড়ুন :  গাজীপুর ও হবিগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৬

সংবাদ সম্মেলনে মরিয়ম মান্নান অভিযোগ করেন, সেদিন তাকে ছাত্রলীগের নেতাকর্মীরা লাঞ্ছিত করেছেন। এরপর হাসপাতালে যাওয়ার পথে ছাত্রলীগের কর্মীরা সিএনজি অটোরিকশা আটকিয়ে আবারও লাঞ্ছিত করেন। পরে তাকে থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের বিরুদ্ধে অভিযোগ করে মরিয়ম মান্নান বলেন, থানায় একজন নারী পুলিশ সদস্য তার ব্যাগ তল্লাশি করেন। তল্লাশির একপর্যায়ে তার ব্যাগ থেকে একটি ছুরি ও একটি লাইটার (ম্যাচ) বের করে ওই নারী পুলিশ বলেন, এই মেয়ে খারাপ, ইয়াবা খায়।

আরো পড়ুন :  নির্বাচন নিয়ে নীল নকশার মাস্টার প্ল্যানে সরকার

কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর ক্ষোভ প্রকাশ করে মরিয়ম বলেন, যাদের জন্য তিনি লাঞ্ছিত হলেন, জামায়াত-শিবির হিসেবে অপবাদ পেলেন, তারা আজ কোথায়?

বৃহস্পতিবার দুপুরে রোকেয়া হলের সামনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাধারণ শিক্ষার্থী পরিষদের যুগ্ম আহ্বায়ক আফসানা সাফা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপর শিক্ষার্থী মোছা. মৌসুমী সংবাদ সম্মেলন করেন। সেখানে তারা ছাত্রলীগ নেতাকর্মীদের বিরুদ্ধে অভিযোগ করেন। তারা জানান, গ্রেপ্তার হওয়া শিক্ষার্থীদের মুক্তি এবং নিরাপদ ক্যাম্পাসের দাবিতে তারা মিছিল করেন। পরে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে দাঁড়াতে গেলে ছাত্রলীগ তাদের সরিয়ে দেয়।