আগে ভয় পেতাম শিবিরকে,এখন ছাত্রলীগ কে -তসলিমা

প্রকাশিত

তুহিন সারোয়ার- কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের চলমান হামলার মাঝে নিশ্চুপ হয়ে আছে প্রশাসন এবং সরকার। এমন পরিস্থিতিতে ছাত্রলীগ নিয়ে নিজের অভিমতের কথা জানিয়েছেন প্রখ্যাত নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। সোশ্যাল সাইট ফেসবুকে নিজের ভেরিফায়েড অ্যাকাউন্টে নিজের এই আতঙ্কের কথা প্রকাশ করেছেন নির্বাসিত এই লেখিকা।

তসলিমা লিখেছেন, ‘আমাদের সময়ে আমরা ভয় পেতাম ছাত্র শিবিরকে। শিবিরের ছেলেরা ভালো মানুষ পেলেই তার রগ কাটত, মেরেও ফেলত। আমাদের আস্থা ছিল ছাত্রলীগের ছেলেদের ওপর। এখন শুনি ছাত্রলীগের ছেলেরা কারও কোনো চলা-বলা পছন্দ না হলে তার পেটে ছুরি বসিয়ে দেয়, লাঠিপেটা করে তাকে আধমরা করে ফেলে, হাতুড়ি মেরে তার পায়ের হাড়গোড় ভেঙ্গে দেয়। এদের নাকি কোনো বিচার হয় না। ধর্ম এবং রাজনীতিকে টিকিয়ে রাখার জন্য চিরকালই বোধহয় সন্ত্রাসীর দরকার হয়।’ 

আরো পড়ুন :  পরিবহন শ্রমিকদের অবরোধে রিকশা চলাচলেও বাধা

উল্লেখ্য, স্বাধীনতাবিরোধীদের দল জামাতে ইসলামীর ছাত্র সংগঠন ছাত্র শিবির নৃশংসতার জন্য কুখ্যাত হয়ে আছে। তারা প্রতিপক্ষকে নৃশংশ কায়দায় চরম কষ্ট দিয়ে হত্যা করত। স্বাধীনতার পক্ষের সরকারের আমলে এরা গর্তে ঢুকলেও সুযোগ পেলেই এসব অপকর্ম এখনও করে যায়। প্রায় একইরকম আচরণ প্রগতিশীল বলে পরিচিত ছাত্র সংগঠন ছাত্রলীগের কাছ থেকে আশা করেননি তসলিমা।

আরো পড়ুন :  আমার কাপড় নিয়ে অনেকে খুব উত্তেজিত: ফারিয়া শাহরিন

8Shares