ফরিদপুরের সদরপুর কলেজ মোড়ে জলবদ্ধতা যাত্রীদের চরম ভোগান্তি

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল,ফরিদপুর –
ফরিদপুরের সদরপুর উপজেলা সদরের কলেজ মোড়ের চৌরাস্তা এলালকায় স্থায়ী জলবদ্ধতার কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে ও জনগণ চরম ভোগান্তির শিকার হচ্ছে। ব্যস্ততম ঔ সড়কটি দিয়ে প্রতি দিন হাজার হাজার যানবাহন,স্কুল কলেজের ছাত্র-ছাত্রী ও জনগন যাতায়াত করে থাকে। সড়ক ও জনপথ বিভাগের ৪টি সড়কের সংযোগ স্থলটি দিন ও রাতের বেশীর সময় ব্যস্ত থাকে। দীর্ঘদিন জলবদ্ধতার কারণে বড় বড় গর্ত হয়ে গেছে।অথচ সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের স্থানটি সংস্কার করার প্রতি কোন নজর নেই।
সরেজমিনে তথ্যসংগ্রহকালে জানা গেছে, সদরপুর-পিয়াজখালী ও চন্দ্রপাড়া লঞ্জঘাট, চরভদ্রাসন, হাটকৃষ্ণপুর, ফরিদপুর ও আটরশির-পুখুরিয়া সড়কটি জনগুরুত্বপূর্ণ, স্থানটি উপজেলা সদরের প্রাণ কেন্দ্রে হলেও দেখার কেউ নেই। প্রায় এক হাটু পানির মধ্যে প্রতিদিন বিভিন্ন গাড়ী বিকল হয়ে যাচ্ছে। ফলে ঘন্টার পর ঘন্টা যানজট লেগে আছে। জনগণের ভোগান্তির পাশাপাশি মূল্যবান সময়ের অপচয় হচ্ছে।
স্থানীয় মহল পার্শবতী ব্যবসায়ীরা জানান, উক্ত স্থানটির পাশ ঘেষে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠায় পানি নিস্কাশন হচ্ছেনা। তাছাড়া পানি নিস্কাশনের জন্য ড্রেনেছ ব্যবস্থা না থাকায় জলবদ্ধতার সৃষ্টি হচ্ছে। পানি নিস্কাশনের জন্য জরুরী ভিত্তিতে ড্রেনেজ করা ও রাস্তাটি উচু করার প্রয়োজন। এব্যাপারে সদরপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুলের সাথে কথা বলাহলে তিনি জানান, সড়কটি সড়ক ও জনপথ বিভাগের আমাদের কিছু করার নেই। তবে আগামী উপজেলা মাসিক সভায় বিষয়টি নিয়ে প্রস্তাব করব।

731Shares
আরো পড়ুন :  ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাত যুবকের গলাকাটা লাশ উদ্ধার