চাঁদপুরে নতুন পুলিশ সুপার জিহাদুল, শামসুন্নাহার যাচ্ছেন গাজীপুর

প্রকাশিত

চাঁদপুর প্রতিনিধি-

চাঁদপুরে সন্ত্রাস, মাদক, চাঁদাবাজি, বাল্যবিয়ে এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে কঠোর ভূমিকায় সোচ্চার সেই নারী পুলিশ সুপার শামসুন্নাহার বদলি হচ্ছেন।

আজ বুধবার পুলিশ সদর দপ্তর থেকে এক আদেশে তাঁকে গাজীপুরের পুলিশ সুপার পদে বদলি করা হয়। তবে তাঁর স্থলাভিষিক্ত হচ্ছেন, পাবনার পুলিশ সুপার জিহাদুল কবির। প্রসঙ্গত, সারাদেশের ১২টি জেলায় একযোগে পুলিশ সুপার পদে রদবদল করা হয়েছে।

বিগত ২০১৫ সালের ১২ জুন ট্যুরিস্ট পুলিশ থেকে চাঁদপুর জেলা পুলিশ সুপার পদে যোগদান করেন শামসুন্নাহার। তাঁর আগের পুলিশ সুপার মো. আমির জাফরের ধারাবাহিকতা রক্ষা করেই শামসুন্নাহার চাঁদপুর থেকে সন্ত্রাস, মাদক, চাঁদাবাজি, বাল্যবিয়ে এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে কঠোর ভূমিকায় অবতীর্ণ হন। শুধু তাই নয়, অবহেলিত, নির্যাতিত নারী, বৃদ্ধ বাবা-মাকে রক্ষায় জেলা পুলিশ সুপারের কার্যালয়ে বিশেষ সেল চালু করেন তিনি। একই সাথে সমাজের নানা অনাচার প্রতিরোধে ফুটবল, কাবাডি এবং সংগীতের মাধ্যমে জনমত তৈরি করেন। এসব কাজের জন্য চাঁদপুরের সবশ্রেণি ও পেশার মানুষ পুলিশ সুপার শামসুন্নাহারকে উৎসাহ প্রদান এবং স্বাগত জানান।

আরো পড়ুন :  রুশ সুন্দরী সঙ্গে প্রেম, মালয়েশিয়ার রাজার পদত্যাগ

বিগত ২০১৬ ও ১৭ সালে জাতীয় পুলিশ সপ্তাহে পরপর শামসুন্নাহার প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন। তাছাড়া পেশাগত দক্ষতার জন্য তিনি পিপিএম পদক লাভ করেন। ইতোমধ্যে জেলা পুলিশ লাইনস মুক্তিযুদ্ধের স্মৃতি রক্ষায় ভাস্কর্য নির্মাণ, বিভিন্ন থানা এবং পুলিশ সুপারের কার্যালয় সৌন্দর্য্যবর্ধনে বিশেষ অবদান রাখেন, এই নারী পুলিশ সুপার।

আরো পড়ুন :  বুবলী আসছেন চমক নিয়ে

সংশ্লিষ্ট সূত্রে খোঁজ নিয়ে জানা গেছে, আগামী কয়েকদিনের মধ্যে নতুন কর্মস্থল গাজীপুর জেলায় যোগদান করবেন পুলিশ সুপার শামসুন্নাহার। এদিকে, গত আড়াই বছর ধরে পাবনায় তার আগে রাজবাড়িতে চাকরি কালে জিহাদুল কবির বেশ প্রশংসনীয় কাজ করেছেন। পাবনা থেকে জিহাদুল কবির চাঁদপুরে যোগদানের পর তাঁর আগের পুলিশ সুপারদের ইতিবাচক কার্যক্রমগুলো চালু রাখবেন, চাঁদপুরের শান্তিপ্রিয় মানুষজন এমনটা প্রত্যাশা করছেন।

3Shares