আজ থেকে বাস চালানোর সিদ্ধান্ত নেতাদের

প্রকাশিত

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে নিরাপত্তার কারণ দেখিয়ে বন্ধ রাখা বাস চলাচল আজ সোমবার সকাল থেকে সারা দেশে শুরু করার ঘোষণা দিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি। সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ গতকাল রবিবার রাত ১১টার দিকে কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।

খন্দকার এনায়েত উল্লাহ বলেন, ‘সারা দেশের পরিস্থিতি এখন ভালো মনে হচ্ছে। আমরা নিরাপদ বোধ করছি। বাস চালানোর মতো পরিবেশ তৈরি হয়েছে। তাই আমরা সমিতির জ্যেষ্ঠ নেতারা বিষয়টি নিয়ে পরিবহন মালিক ও শ্রমিকদের সঙ্গে আলাপ-আলোচনা করে সোমবার (আজ) সকাল থেকে ঢাকাসহ সারা দেশে বাস চলাচল শুরু করার সিদ্ধান্ত নিয়েছি।’

আরো পড়ুন :  সেন্টমার্টিন থেকে উদ্ধার হলো ২৫ কোটি টাকার ইয়াবা

ঢাকা পরিবহন মালিক সমিতির দপ্তর সম্পাদক সামদানী খন্দকার কালের কণ্ঠকে রাত সোয়া ১১টার দিকে জানান, এরই মধ্যে সমিতির পক্ষ থেকে বিভিন্ন বাস কম্পানির ব্যবস্থাপনা পরিচালক ও মালিকদের সকাল থেকে রাস্তায় বাস নামানোর নির্দেশ দেওয়া হয়েছে।

গত ২৯ জুলাই দুপুরে রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের শিক্ষার্থী মীম ও রাজীব নিহত হয়। এ ঘটনায় সংশ্লিষ্ট চালকের দৃষ্টান্তমূলক শাস্তি, নিরাপদ সড়ক নিশ্চিতকরণ ও নৌমন্ত্রীর অনৈতিক বক্তব্যের প্রতিবাদসহ ৯ দফা দাবিতে রাজপথে নামে স্কুল-কলেজের কোমলমতি শিক্ষার্থীরা।

আরো পড়ুন :  ঈশ্বর থাকেন ওই ভদ্র পল্লীতে, এখানে তাহাকে খুঁজিয়া পাওয়া যাইবে না

গত শুক্রবার থেকে অঘোষিত ধর্মঘট শুরু করে বাস মালিক ও শ্রমিকরা। হঠাৎ করেই ঢাকাসহ সারা দেশের রাস্তা থেকে বাস উধাও হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়ে দেশবাসী। পরিবহন মালিক ও শ্রমিকরা দাবি করছিল, রাস্তার পরিস্থিতি শান্ত না হওয়া পর্যন্ত তারা বাস নামাবে না।

Shares