ফরিদপুরের সদরপুরে ভিজিএফের ৩০ বস্তা চালসহ ইউপি মেম্বার আটক

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল, ফরিদপুর।
ফরিদপুরের সদরপুর উপজেলার আকটেরচর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আয়নাল বেপারী ভিজিএফের ৩০ বস্তা চালসহ আটক হয়েছে। বৃহস্পতিবার বিকাল সাড়ে চারটার দিকে সদরপুরের এসিল্যান্ড মোঃ জোবায়ের রহমান রাসেদ তাকে আটক করে। পরে ইউপি সদস্য আয়নাল বেপারীকে সদরপুর থানা পুলিশের কাছে সোপর্দ করে। এ ঘটনায় একটি মামলার প্রস্তুতি চলছে।


স্থানীয় এলাকাবাসী সূত্রে জানাগেছে, ঈদ উল আযহা উপলক্ষে আকোটেরচর ইউনিয়নের দরিদ্রদের মাঝে চাল বিতরনের কথা ছিল বৃহস্পতিবার। সে মোতাবেক ইউনিয়ন পরিষদ থেকে চাল বিতরন করা হয়। স্থানীয়রা অভিযোগ করে জানান, ২০ কেজি করে চাল দেবার কথা থাকলেও বেশীর ভাগ লোকদের ১২/১৫ কেজি করে চাল বিতরন করা হয়। এছাড়া তালিকায় অনেকের নাম থাকলেও চাল শেষ হয়ে গেছে এমন কথা বলে তাদের বিদেয় করা হয়। স্থানীয়দের অভিযোগ, চেয়ারম্যানের যোগসাজসে ইউপি সদস্য ৩০ বস্তা চাল সরিয়ে অন্যত্র বিক্রি করার পাঁয়তারা করেছেন। এদিকে, ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য আয়নাল বেপারী ইউনিয়ন পরিষদের পাশের একটি বাড়ীতে চাল সরিয়ে রেখেছেন এমন কথা স্থানীয়রা জানার পর সেখানে গিয়ে বেশকিছু চালের বস্তা দেখতে পাওয়া যায়। এসময় স্থানীয়রা ইউপি সদস্যকে ঘেরাও করে রেখে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দেয়া হয়। বিকেলে খবর পেয়ে উপজেলা এসিল্যান্ড মোঃ জোবায়ের রহমান রাসেদ ঘটনাস্থলে গিয়ে ৫০ কেজির ৩০ বস্তা ভিজিএফের চাল দেখতে পান। পরে তিনি ৩০ বস্তাা চাল উদ্ধার করেন এবং ইউপি সদস্য আয়নাল বেপারীকে আটক করে নিয়ে আসেন। পরে তাকে সদরপুর থানা পুলিশের কাছে সোপর্দ করা হয়।
এ বিষয়ে এসিল্যান্ড মোঃ জোবাযের রহমান রাসেদ জানান, স্থানীয়দের অভিযোগের ভিক্তিতে চালসহ ইউপি সদস্যকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে সুনিদ্দিষ্ট অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে তার বিরুদ্ধে একটি মামলা হবে।
এদিকে, আকোটের চর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চৌধুরী মনিরুল হক মুরাদ জানান, ইউপি সদস্য আয়নাল বেপারীর কোন দোষ নেই। তিনি চাল আত্মসাত করেননি। যারা চাল পেয়েছেন তাদের অনেকেই তার কাছে চাল বিক্রি করেছেন। আয়নাল বেপারী তাদের কাছ থেকে চাল কিনেছেন। সেলাই করা বস্তাভর্তি চাল উদ্ধারের বিষয়টি নিয়ে প্রশ্ন করা হলে চেয়ারম্যান কোন সদুত্তর দিতে পারেননি।
এদিকে ইউপি সদস্য আয়নাল বেপারী পুলিশ হেফাজতে থাকায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

89Shares
আরো পড়ুন :  শাহজালাল বিমানবন্দরে ইউএস-বাংলার জরুরি অবতরণ