বাজার কাঁপাতে আসছে নোকিয়া ৪, নোকিয়া ৭ প্লাস এবং নোকিয়া ১

প্রকাশিত

২০১৭ সালে এইচএমডি গ্লোবাল একগুচ্ছ নোকিয়া ফোন বাজারে এনেছে। এরমধ্যে ছিল নোকিয়া ৬, নোকিয়া ৫, নোকিয়া ৩, নোকিয়া ৮, নোকিয়া ৭ এবং নোকিয়া ২।

২০১৮ সালে নোকিয়া ৯, এবং নোকিয়া ৬ (২০১৮) বাজারে আনছে কম্পানিটি। যদিও ২০১৮-তে এই দুটি মডেলের কথাই শোনা গিয়েছে, তবে আরও যে আসবে না, তেমনটা নয়।

নোকিয়া ক্যামেরা অ্যাপ সম্প্রতি কয়েকটা তথ্য বাজারে ছেড়েছে। গিজমো চায়না-র মাধ্যমে আইটিহোম জানিয়েছে, নোকিয়া ক্যামেরা অ্যাপের এপিকে একটি মোবাইলের লিস্ট বের করেছে। তাতে এইচএমডি গ্লোবাল যতগুলি ফোন এখনও পর্যন্ত রিলিজ করেছে, বা যতগুলো আরও আনবে, তার নাম রয়েছে।

আরো পড়ুন :  কীভাবে কপাল থেকে বলিরেখা দূর করবেন!

আর আপকামিং ফোনগুলির কথা বলতে গিয়েই নোকিয়া ৪, নোকিয়া ৭ প্লাস এবং নোকিয়া ১-এর নাম দিয়েছে অ্যাপটি। যার মধ্যে আগেই নোকিয়া ১ নিয়ে তথ্য বাজারে ছিল। আমরাই জানিয়েছিলাম, ফোনটি কম্পানিটির অ্যান্ড্রয়েড ওয়ান স্মার্টফোন। চলতি বছরে মার্চে বাজারে আসবে এটি।

কিন্তু ৪ আর ৭ প্লাসের ব্যপারে তখন কিছু শোনা যায়নি।

 

তবে কবে স্মার্টফোনগুলি বাজারে আসবে, সে সম্পর্কে মোটামুটি একটা ধারণা মিলেছে। জানুয়ারি ১৯-এ নোকিয়া ৯ এবং ৬ (২০১৮) বাজারে আনতে পারে এইচএমডি গ্লোবাল। এছাড়াও স্ন্যাপড্রাগন ৮৪৫ এসওসি নিয়ে আসতে পারে নোকিয়া ১০।

আরো পড়ুন :  সৌদি ছাড়তে হবে ১৩ লাখ বিদেশি চালককে

ফোনের নাম সামনে আনলেও, সেগুলির স্পেশিফিকেশন নিয়ে খুব একটা তথ্য দেয়নি নোকিয়া মোবাইল ক্যামেরা অ্যাপ। তবে মনে করা হচ্ছে নোকিয়া ৭-এর আরেকটু ভাল ভেরিয়েন্ট হবে সেভেন প্লাস। কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬০ এসওসি থাকতে পারে এতে।

 

Shares