মঙ্গলবার দেশে ফিরছে কানাডা ওপেনে স্বর্ণজয়ী তায়কোয়ানডো দল

প্রকাশিত

ক্রীড়া প্রতিবেদক :কানাডা ওপেনে স্বর্ণজয়ী বাংলাদেশ তায়কোয়ানডো দল মঙ্গলবার রাতে দেশে ফিরবে।

আজ কানাডার স্থানীয় সময় দুপুর ১টা ১৫ মিনিটে দেশে ফেরার বিমান ধরবে তারা। সেখান থেকে মঙ্গলবার বিকেলে চীনে পৌঁছাবে। চীনে যাত্রাবিরতির পর রাত ৯টায় আবার যাত্রা করবে তারা। আর ঢাকায় মঙ্গলবার রাত ১১টা ২০ মিনিটে পৌছানোর কথা রয়েছে।

গেল বুধবার ভ্যাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত কানাডা ওপেনে অংশ নিতে কানাডা যায় ছয় সদস্যের বাংলাদেশ দল। শুক্রবার পুরুষ সিনিয়র বিভাগে (অনূর্ধ্ব-৩০) পুমসে দলগত ইভেন্টে স্বর্ণ জিতে বাংলাদেশ। এই ইভেন্টে ৩২টি দেশ অংশ নেয়। তার মধ্যে বাংলাদেশ স্বর্ণ জিতে নেয়। বাংলাদেশ দলের হয়ে এই ইভেন্টে লড়াই করেন ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান ও আশিকুর রহমান হৃদয়।

আরো পড়ুন :  চট্টগ্রামে সন্ত্রাসীদের গুলিতে চেকপোস্টে পুলিশ আহত

কানাডায় এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষকতা দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

 

২০২০ অলিম্পিক গেমসে সামনে রেখে তায়কোয়ানডো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগোরিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হয়। সেগুলো হল কায়োরুগি (জি ১), পুমসে (জি ১) ও প্যারা তায়কোয়ানডো। প্যারা তায়কোয়ানডোতে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়ছেন। আর কায়োরুগি এবং পুমসে ক্যাটাগোরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়েছেন।

আরো পড়ুন :  কমে গেল এডিপির বরাদ্দ ৬ হাজার কোটি টাকা

এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হয়েছে।

কানাডা ওপেনে অংশ নেওয়া ছয় সদস্যের বাংলাদেশ দল :
টিম ম্যানেজার : সুমন দে
টিম অবজারভার : এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)
টিম কোচ ও রেফারি : মাহমুদুল ইসলাম রানা।
খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগোরি) :
মো. ইমতিয়াজ ইবনে আলী
আব্দুল্লাহ আল নোমান
আশিকুর রহমান হৃদয়।

Shares