ক্ষমতা অন্যের হাতে দিতে পারেন হাসিনা : এমাজউদ্দিন

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক :বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনে না জিততে পারলে ক্ষমতা অন্যের হাতে দিতে পারেন বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন উপাচার্য ড. এমাজউদ্দিন আহমেদ।

তিনি বলেন, ‘আগামী নির্বাচন যদি হয়, আর সে নির্বাচনে যদি আওয়ামী লীগ ১৫১ আসন না পায়, তাহলে ক্ষমতা অন্যের হাতে দিয়ে দিবে।’

বুধবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে চেতনা বাংলাদেশ এর উদ্যোগে বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। জাতীয়তাবাদী মহিলা দল এ সভার আয়োজন করে।

আরো পড়ুন :  :রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌনে ৫ কেজি স্বর্ণসহ বিমানের পরিচ্ছন্নতাকর্মী আটক

এমাজউদ্দিন আহমেদ বলেন, আগামী সংসদ নির্বাচন যদি হতে হয় তাহলে সংসদ ভেঙে দিতে হবে। বেগম খালেদা জিয়াসহ বিএনপি নেতা-কর্মীদের নামে যে ৭৮ হাজার মামলা হয়েছে-তা তুলে নিতে হবে। তাহলে দেশে নির্বাচন হবে। তা না হলে কোনো নির্বাচন এই দেশে হবে না।

ড. এমাজউদ্দিন বলেন, ‘আওয়ামী লীগ সরকার নির্বাচনকে বৃদ্ধাঙ্গুল ৫ জানুয়ারি থেকে দেখানো শুরু করে নাই। তারা শেখ মুজিবুর রহমানের সময় থেকে নির্বাচনকে বৃদ্ধাঙ্গুল, গণতন্ত্র হরণ করছে।’

আরো পড়ুন :  নীচু জাতের ছেলেকে বিয়ে; মেয়েকে জীবন্ত পোড়ালেন বাবা!

ড. এমাজউদ্দিন বলেন, বর্তমানে সরকারের পক্ষ থেকে বলা হয় দেশের উন্নয়নের ধারা চালু করেছে শেখ হাসিনা, এটা একেবারে মিথ্যাচার। কারণ দেশের উন্নয়নের ধারা চালু করেছে বেগম খালেদা জিয়া ১৯৯১ সালে ভ্যাট চালু করার মাধ্যমে।

সভায় উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, বিএনপিরসহ শিক্ষা বিষয়ক সম্পাদক হেলেন জেরিন খান, নির্বাহী কমিটির সদস্য খালেদা ইয়াছমিন প্রমুখ।

3Shares