দেশে সর্বনিম্ন তাপমাত্রা রাজশাহীতে

প্রকাশিত

 

রাজশাহী অঞ্চলে বেড়েছে শীতের তীব্রতা। শনিবার ভোরে এই অঞ্চলে তামপাত্রা রেকর্ড করা হয় ৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, যা দেশের মধ্যে সর্বনিম্ন। তবে সকালে সূর্যের দেখা মেলায় মানুষের দুর্ভোগ অন্যদিনের চেয়ে কিছুটা কম।

আবহাওয়া অফিস জানায়, রাজশাহী অঞ্চলের ওপর দিয়ে গত চারদিন ধরে বয়ে যাচ্ছে শৈত্যপ্রবাহ। ঘনকুয়াশার সঙ্গে উত্তরের হিমেল হাওয়া বয়ে যাওয়ায় কনকনে শীত অনুভব হচ্ছে।

আরো পড়ুন :  ৯ মাসের শিশুকে চুবিয়ে হত্যা

গত বৃহস্পতিবার রাজশাহীতে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৮ ডিগ্রি সেলসিয়াস। পরদিন শুক্রবার সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৮ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবার ভোরে তাপমাত্রা আরো কমে ৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসে।

আবহাওয়া অফিস বলছে, এ অঞ্চলে এখন মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহ বয়ে যাচ্ছে। শীতের এমন প্রকোপ আরো কিছুদিন থাকবে।

আরো পড়ুন :  সিরিয়া নিয়ে শান্তি আলোচনা শুরু

এদিকে তীব্র শীতে কাবু হয়ে পড়ছেন কর্মজীবী দিনমজুর, ছিন্নমূল মানুষ ও পথশিশুরা। তারা পড়েছেন চরম বিপাকে। অনেকেই শীত সইতে না পেরে আগুন জ্বালিয়ে তাপ নিচ্ছেন। দিনমজুর শ্রেণির মানুষরা কাজ করতে পারছেন না ঠিকমতো। মানুষ প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের হচ্ছেন না।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফুল ইসলাম জানান, শনিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল রাজশাহীতে। তবে সকালে রোদ ওঠায় মানুষের কষ্ট কিছুটা কমেছে। সকাল ১১টায় তাপমাত্রা ছিল ১৬ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস।