এক সময়ের বর্ষীয়ান নেতা সাবেক ধর্ম প্রতিমন্ত্রী আজ বয়সের ভাড়ে নিস্তেজ

প্রকাশিত

সৈকত আহমেদ বেলাল, জামালপুর: –
জামালপুর-৪ আসন সরিষাবাড়ীর সাবেক উপজেলা চেয়ারম্যান ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মাও. নূরুল ইসলাম বার্ধক্যজনিত কারণে নিস্তেজ হয়ে পড়েছেন। তিনি ছিলেন ধনী-গরীব, চাষা-মজুর, শিশু-বৃদ্ধ সকলের শ্রদ্ধাভাজন রাজনৈতিক ব্যক্তি। দীর্ঘদিন যাবৎ তিনি নানা জটিলরোগে আক্রান্ত হয়ে বয়সের ভাড়ে নুয়ে পড়েছেন। ব্যক্তি জীবনে ৩ ছেলে ও ৩ মেয়ের বাবা। সন্তানরা সবাই প্রতিষ্ঠিত। এক ছেলে আমেরিকায়, এক ছেলে স্থানীয় কলেজের প্রভাষক ও অপর জন ব্যবসায়ী। নাম প্রকাশে অনিচ্ছুক অনেকে আক্ষেপ করে বলেন, সহজ সরল মাও. নুরুল ইসলাম মন্ত্রী থাকাকালীন অবস্থায় আত্মীয় স্বজন এমনকি আজকের সরিষাবাড়ীর নেতাকর্মীরা তার পদধূলী নেয়ার জন্য অধীর আগ্রহে বসে থাকত। এক সময়ের কর্মচঞ্চল এই বর্ষীয়ান নেতা আজ বার্ধক্যে নিস্তেজ প্রায়।
সম্প্রতি ফেইসবুকে বিষয়টি ব্যাপক ভাইরাল হলে সাখাওয়াত নামে এক ব্যক্তি খুব কষ্ট নিয়ে লিখেন ‘এই তো গত নির্বাচনের সময় যখন তার মনোনয়ন পাবার খবর এলো তখন কত শত নেতা এসে ভীড় জমিয়ে ছিল। অথচ এখন তার বয়স হয়েছে, মনোনয়ন পাবার সম্ভাবনা কম, তাই অসুস্থ্য মানুষটাকে দেখতে আসার প্রয়োজন মনে করছেনা কোন নেতারা। ধিক, শত ধিক সেই সব নেতাদের যারা শুধু তাকে রাজনৈতিক পুতুল হিসেবে ব্যবহার করতে চায়। আমার কাছে তার স্থান রাজনীতির উর্ধ্বে’।
অবশেষে জামালপুরের দায়িত্ব প্রাপ্ত পাট ও বস্ত্র প্রতিমন্ত্রীর নির্দেশে সরিষাবাড়ী উপজেলা আ‘লীগ নেতাকর্মীরা অসুস্থ মাও. নুরুল ইসলামের খোঁজ নিলেন। অসুস্থ এই নেতাকে চিকিৎসার জন্য সোমবার এ্যাম্বুলেন্সে ঢাকার এ্যাপোলো হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। এ সময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি মুঠোফোনে মাও. নুরুল ইসলামের সাথে কথা বলেন।
সরিষাবাড়ী উপজেলা আ‘লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা জানান, মাও. নুরুল ইসলাম বার্ধক্যজনিত কারনে অসুস্থ হয়ে পড়েছেন। তার চিকিৎসা ও সেবাযতেœর জন্য যা যা করা দরকার দল থেকে তা করা হবে।
মাও. নুরুল ইসলাম এরশাদ সরকারের সময় সরিষাবাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। ১৯৯৬ সালে আ‘লীগের মনোনয়ন নিয়ে তৎকালীন বিএনপির মহাসচিব ব্যারিষ্টার আব্দুস সালাম তালুকদারকে বিপুল ভোটে হারিয়ে এমপি নির্বাচিত হওয়া তাকে ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব দেন শেখ হাসিনা।

51Shares
আরো পড়ুন :  সিএনএনের সাংবাদিক নিষিদ্ধ হোয়াইট হাউসে !!