পূবাইলে কঠোর নিরাপত্তায় শারদীয় দুর্গোৎসব

প্রকাশিত

আর জে রফিক- 
গাজীপুর সিটির পূবাইল মেট্রো থানা অধীনস্থ ৮ টি মন্দিরে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রত্যেকটি পূজামণ্ডপ সাজানো হয়েছে বর্ণিল সাজে।
সোমবার কল্পারম্ভ, বোধন আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে ষষ্ঠী পূজা সম্পন্ন হয়েছে। মঙ্গলবার মহাসপ্তমী, বুধবার মহাঅষ্টমী ও বৃহস্পতিবার নবমী পূজা। শুক্রবার পূজা সমাপন ও দর্পণ বিসর্জন এবং প্রতিমা বিসর্জন ও শান্তিজল গ্রহণের মধ্য দিয়ে এ উৎসবের শেষ হবে।
মণ্ডপগুলোর নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নি-ছিদ্র ব্যবস্থা নিয়েছেন।কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে ২৪ ঘন্টা নজরদারীতে রাখছেন মন্দির এরিয়া গুলো।কিছুক্ষণ পর পর এসে পূজা আয়োজন কমিটির সাথে কথা বলে যাচ্ছেন বিভিন্ন বাহিনীর উচ্চপদস্থ কর্মকর্তাগণ।
পূজায় আইনশৃঙ্খলার পরিস্থিতি সম্পর্কে জানতে চাইলে
পূবাইল থানার ওসি নাজমুল হক ভূইয়া চ্যানেল সিক্স কে জানান অপ্রীতিকর ঘটনা এড়াতে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রুটেশন অনুযায়ী থানার কর্মকর্তারা ডিউটি পরিচালনা করছেন,প্রত্যেক মাণ্ডপে ৬সদস্য বিশিষ্ট পুলিশ এবং আনসার মোতায়েন করা হয়েছে রাখা হয়েছে পরিদর্শন বহী যাতে করে বিভিন্ন সময় আগত পরিদর্শনকারী উর্ধ্বতন কর্মকর্তাগণ মাণ্ডপ পরিদর্শন করে পর্যবেক্ষণ, মতামত, নির্দেশনা কিংবা আদেশ এই বহিতে লিপিবদ্ধ করতে পারেন।
পূবাইল বাজার শ্রী শ্রী রাধা মাধব কেন্দ্রীয় মন্দিরের সভাপতি গোবিন্দ পোদ্দার ও সাধারণ  সম্পাদক রামচন্দ্র দাস এর সাথে কথা বলে জানা যায় পূবাইলের এই কেন্দ্রীয় মন্দিরে কখনই কোন বিশৃঙ্খলা ঘটেনি তারা মনে করছেন এবারো পূর্বেরনেয় সুশৃঙ্খলভাবে দুর্গা উৎসব পালন করবেন। দুর্গাপূজা উৎযাপন কমিটির সভাপতি  স্বপন দাস জানান এবারের নিরাপত্তা চোখে পরার মত  বিগতদিনের চেয়ে অনেক শক্তিশালী ও তাৎপর্যপূর্ণ। মেট্রোপলিটন পুলিশের সুফলতা পাচ্ছেন এলাকাবাসী। সরকারের  এমন আয়োজন কে সাধুবাদ জানিয়েছেন তিনি।
206Shares
আরো পড়ুন :  আজ ইভিএম ব্যবহারের বিষয়ে সিদ্ধান্ত