ত্রিদেশীয় সিরিজের দল ঘোষণা: যেকারণে দল থেকে বাদ সৌম্য-তাসকিন

প্রকাশিত

বাংলাদেশ-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।দল থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার, তাসকিন আহমেদ ও মুমিনুল হক।

সৌম্য সরকার বাদ পড়ার কারণ হিসেবে প্রধান নির্বাচক মি. নান্নু বলেন, “সৌম্যর প্রতিভা নিয়ে আমাদের সংশয় নেই, তবে সার্বিক ফর্মহীনতা এবং খানিকটা বিশ্রাম দেয়ার কারণেই সৌম্য সরকারকে বাদ দেয়া হয়েছে। আন্তর্জাতিক মঞ্চে আত্মবিশ্বাস কম দেখা গেছে, বিপিএলেও তার ফর্ম তেমন দেখা যায়নি।”তাসকিন আহমেদকে বাদ দেয়ার কারণ হিসেবেও আত্মবিশ্বাসহীনতাকে বড় করে দেখেছেন নির্বাচকরা।

আরো পড়ুন :  শ্রদ্ধা কাপুর ডেঙ্গুতে আক্রান্ত

দলে ফিরেছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান এনামুল হক বিজয় ও পেস বোলার আবুল হাসান রাজু। এছাড়া আরেক উইকেটরক্ষক ব্যাটসম্যান মোহাম্মদ মিথুন। দলে আছেন নাসির হোসেনও।

তবে চমক সৃষ্টি করেছে, কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ও ঘরোয়া ক্রিকেট থেকে ছয় মাসের নিষেধাজ্ঞা সত্ত্বেও সাব্বির রহমানের দলে থাকার বিষয়টি। নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু এ বিষয়ে ব্যাখ্যা দিয়ে বলেছেন তার নিষেধাজ্ঞা মূলত ঘরোয়া ক্রিকেটে, আন্তর্জাতিক ক্রিকেটে কোন নিষেধাজ্ঞা নেই।

ওদিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে মুমিনুল হককে রাখা হলেও, দেশের মাটিতে ত্রিদেশীয় সিরিজে তাকে রাখা হয়নি। নির্বাচকদের মতে টেস্ট ফরম্যাটেই মুমিনুলকে বেশি খেলানোর চিন্তা তাদের। তাসকিন আহমেদের জায়গায় আবুল হাসান রাজুকে নেয়ার ব্যাপারে নির্বাচকরা জানান, রাজুর ব্যাটিংকে প্রাধান্য দেয়া হয়েছে এবং তাসকিনকে বাংলাদেশ ক্রিকেট লিগে খেলে নিজেকে প্রস্তুত করার সময় দেয়া হয়েছে।

আরো পড়ুন :  খরচ কমাতে হেলিকপ্টারে অফিসে যাচ্ছেন ইমরান খান!

বাংলাদেশে ১৫ই জানুয়ারি থেকে শুরু হবে এই ত্রিদেশীয় সিরিজ যেখানে প্রথম ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

Shares