নির্বাচন ঘিরে রংপুরে র‌্যাবের সর্বাত্মক টহল শুরু

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর :আসন্ন একাদশ সংসদ নির্বাচন ঘিরে রংপুরে র‌্যাবের সর্বাত্মক টহল শুরু হয়েছে।

নির্বাচনের তফসিল ঘোষণা কেন্দ্র করে দুষ্কৃতকারী, সন্ত্রাসীর অপরাজনীতিক তৎপরতা প্রতিরোধ, জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য এ টহল চলছে।

বুধবার সন্ধ্যায় রংপুর প্রেসক্লাব চত্বরে নির্বাচনী কার্যক্রম নিয়ে প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১৩ অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এ সব তথ্য তুলে ধরেন।

তিনি সাংবাদিকদের জানান, যারা তফসিল ঘোষণার পর শান্তিশৃঙ্খলা বিনষ্টসহ অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির চেষ্টা করবে, তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। এ কারণে আইনশৃংখলাবাহিনীর পাশাপাশি র‌্যাব রোবাস্ট পেট্রলিং (সর্বাত্মক টহল) শুরু করেছে। এর মাধ্যমে অপরাধী চক্রকে সতর্ক করা হচ্ছে।

আরো পড়ুন :  ১০০০ ঘর বিশিষ্ট প্রাসাদ!

এ সময় র‌্যাব-১৩ এর কোম্পানী কমান্ডার (সিপিএসসি), উপ-অধিনায়ক মেজর আরমিন রাব্বী, অতিরিক্ত পুলিশ সুপার (র‌্যাব) আহসান হাবিব প্রমুখ উপস্থিত ছিলেন।

র‌্যাব-১৩ প্রধান আরো বলেন, ‘‘আমরা জনগণকে আশ্বস্ত করতে চাই। যে কোনোমূল্যে জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করব। এ জন্য আমরা সাংবিধানিক দায়িত্ব পালনে বদ্ধপরিকর।’’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে মোজাম্মেল হক বলেন, ‘‘বিভিন্ন রাজনৈতিক দল যারা ২০১৩/১৪ সালে নাশকতা সৃষ্টি করেছিল, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড করেছিল, আগুন সন্ত্রাস চালিয়েছিল, এবার এ রকম যাতে না ঘটে, সেই জন্য আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।’’

আরো পড়ুন :  মালয়েশিয়ায় গাড়ি উল্টে ২ বাংলাদেশি নিহত

তিনি বলেন, তারা কোনো আশঙ্কা করছেন না। র‌্যাব জাগ্রত আছে। আপনাদের পাশে আছে। নির্বাচনপূর্ব আইনশৃংখলা পরিস্থিতি ভালো রাখতে পারবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত র‌্যাবের এই তৎপরতা অব্যাহত থাকবে। র‌্যাবের সব ইউনিট, ব্যাটালিয়নের কোম্পানী ও ক্যাম্প একযোগে রোবাস্ট পেট্রলিং শুরু করেছে বলে তিনি জানিয়েছেন।

Shares