বেড়েছে প্রবেশ মূল্য, জাতীয় চিড়িয়াখানার পিকনিক স্পট বন্ধ

প্রকাশিত

নিজস্ব প্রতিনিধিঃ জাতীয় চিড়িয়াখানার সৌন্দযর্ ও পরিবেশ রক্ষার স্বাথের্ পিকনিক স্পটগুলো বন্ধ ঘোষণা করা হয়েছে। এ ছাড়াও চিড়িয়াখানায় প্রবেশের ফি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকায় নিধার্রণ করা হয়েছে।

রোববার চিড়িয়াখানার সিনিয়র তথ্য অফিসার মো. শাহ আলম স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মৎস্য ও প্রাণিসম্পদ নারায়ণ চন্দ্র চন্দের সভাপতিত্বে জাতীয় চিড়িয়াখানার উপদেষ্টা কমিটির এক সভায় চিড়িয়াখানায় ভাড়ায় পিকনিক করার সুযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে। পাশাপাশি চিড়িয়াখানায় প্রবেশের ফি ৩০ টাকা থেকে বাড়িয়ে ৫০ টাকায় নিধার্রণ করা হয়েছে। এ ছাড়া চিড়িয়াখানার বাইরের গাড়ি-পাকির্ংয়ের ফি বাড়ানোর সিদ্ধান্তসহ রিকশা, ভ্যান, সাইকেলের প্রচলিত পাকির্ং বাতিল করা হয়। এ ছাড়াও ১১৫টি কার ও ১০টি মিনিবাসের সংকুলান সম্পন্ন একটি বধির্ত বহিঃপাকির্ং নিমাের্ণরও সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো পড়ুন :  ১০ ঘণ্টা পর শাহজালালে বিমান চলাচল স্বাভাবিক

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জাতীয় চিড়িয়াখানাসহ রংপুর চিড়িয়াখানার আধুনিকায়নের জন্য ‘মাস্টার প্লান স্ট্রাকচারাল ডিজাইন প্রণয়নসহ ৩৪ কোটি টাকার একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। এটি বাস্তবায়িত হলে বতর্মানে বিরাজমান বিভিন্ন সমস্যাসহ জনদুভোর্গ দূরীভূত হবার পাশাপাশি জাতীয় চিড়িয়াখানাটি বিশ্বে অত্যাধুনিক চিড়িয়াখানার কাতারে নাম লেখাতে সক্ষম হবে।

আরো পড়ুন :  সংবিধান অনুযায়ী একাদশ সংসদ নির্বাচন : প্রধানমন্ত্রী

সভায় আরও উপস্থিত ছিলেন সংসদ সদস্য কামাল আহমেদ মজুমদার, মন্ত্রণালয়ের সচিব রইছউল আলম মÐল, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হীরেশ রঞ্জন ভৌমিক, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ডিজি নাথুরাম সরকার, মৎস্য অধিদপ্তরের ডিজি আবু সাঈদ মো. রাশেদুল হক প্রমুখ।

Shares