জাতীয় চার নেতা দেশের মানুষের জন্যই জীবন দিয়েছে :এএইচএম খায়রুজ্জামান লিটন

প্রকাশিত

রাজশাহী সংবাদদাতা : জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামান হেনার সন্তান ও রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, রক্ত কথা বলে, রক্ত তার ধারাবাহিকতা নিয়ে চলে। চার জাতীয় নেতার শরীরে যে রক্ত প্রবাহমান ছিল, আমাদের শরীরেও সে রক্ত প্রবাহিত হচ্ছে।
তিনি বলেন, এই চার নেতা দেশের মানুষের জন্যই জীবন দিয়েছেন। আমরাও দেশের মানুষের জন্য নিরন্তর কাজ করে যাচ্ছি। যতোদিন বেঁচে থাকি কাজ করে যাবো।
মঙ্গলবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ মিনার মুক্ত মঞ্চে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধের চেতনা ও মূলবোধে বিশ্বাসী রাবি প্রগতিশীল শিক্ষক সমাজ এ আলোচনা সভার আয়োজন করে।
মেয়র লিটন বলেন, জেল হত্যা দিবসে আমি আমার বাবাকে হারিয়েছি যা আমার ব্যাক্তিগত এবং পারিবারিক দুঃখের বিষয়। কিন্তু জাতি হিসেবে আমরা যারা স্বাধীনতার কথা, মুক্তিযুদ্ধের চেতনার কথা, উন্নয়নের কথা, মুক্ত চিন্তা-চেতনা এবং বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী তারা এই দিন (৩ নভেম্বর) জাতীয় চার নেতাকে হত্যার মাধ্যমে যা হারিয়েছি, তা পূরণ হবার নয়।
প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক প্রফেসর এম মজিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তৃতায় রাবি উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বলেন,৩ নভেম্বর জেল হত্যা দিবস ১৫ ই আগস্টের মতো নির্মম, দুঃখের এবং বেদনাদায়ক। জেল খানার মতো সুরক্ষিত জায়গায় এ ধরনের হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে একটি কলঙ্ক জনক অধ্যায়।
এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী জাকারিয়া, ছাত্র উপদেষ্টা প্রফেসর লায়লা আরজুমান বানু, জনসংযোগ দপ্তরের প্রশাসক প্রফেসর প্রভাষ কুমার কর্মকার, প্রক্টর প্রফেসর মো. লুৎফর রহমান প্রমুখ।
Shares
আরো পড়ুন :  প্রাকৃতিক ভাবে ১০ উপায় দাঁত সাদা করার