বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র বরখাস্ত

প্রকাশিত

 নিজস্ব প্রতিবেদক বগুড়া-

বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র ও সান্তাহার পৌর বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ৬ নভেম্বর এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার এই নির্দেশনা আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল বিভাগকে অনুলিপি দেয়া হয়েছে।

আরো পড়ুন :  আইফোন ইতিহাসে সবচেয়ে বড় ডিসপ্লের সেট উন্মুক্ত

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেয়র তোফাজ্জল হোসেনসহ তিনজনকে আসামি করে আদমদীঘি থানায় পৌর এলাকার বাসিন্দা শহীদ মোল্লা ৫০ হাজার টাকার একটি চাঁদাবাজি মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। তাই মেয়র তোফাজ্জল হোসেন দায়িত্ব পালন করলে পৌরসভার কর্মরত কর্মকর্তা-কর্মচারী মধ্যে আতঙ্ক ও ভীতির সঞ্চার হতে পারে এবং মামলা চলাকালীন গুরুত্বপূর্ণ সাক্ষীদের সাক্ষ্য প্রভাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন :  বাগেরহাটে ট্রাক-মাইক্রোবাস সংর্ঘষ, নিহত ১

ফলে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তাকে স্থানীয় সরকার সাময়িকভাবে বরখাস্ত করে।

এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন বলেন, একটি মিথ্যা ও সাজানো মামলায় আমার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে। এই বহিষ্কার আদেশের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাব।

6Shares