বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র বরখাস্ত

প্রকাশিত

 নিজস্ব প্রতিবেদক বগুড়া-

বগুড়ার সান্তাহার পৌরসভার মেয়র ও সান্তাহার পৌর বিএনপির সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেনকে পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. আব্দুর রউফ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ৬ নভেম্বর এ বহিষ্কারাদেশ দেয়া হয়।

বৃহস্পতিবার এই নির্দেশনা আসার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বগুড়া জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সকল বিভাগকে অনুলিপি দেয়া হয়েছে।

আরো পড়ুন :  রাজশাহীতে জনসভায় দুপুরে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, মেয়র তোফাজ্জল হোসেনসহ তিনজনকে আসামি করে আদমদীঘি থানায় পৌর এলাকার বাসিন্দা শহীদ মোল্লা ৫০ হাজার টাকার একটি চাঁদাবাজি মামলা করেন।

এ মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। তাই মেয়র তোফাজ্জল হোসেন দায়িত্ব পালন করলে পৌরসভার কর্মরত কর্মকর্তা-কর্মচারী মধ্যে আতঙ্ক ও ভীতির সঞ্চার হতে পারে এবং মামলা চলাকালীন গুরুত্বপূর্ণ সাক্ষীদের সাক্ষ্য প্রভাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

আরো পড়ুন :  চার দিনের টেস্ট শেষ দুই দিনে!

ফলে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেনের বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগপত্র আদালত কর্তৃক গৃহীত হওয়ায় তাকে স্থানীয় সরকার সাময়িকভাবে বরখাস্ত করে।

এ বিষয়ে সান্তাহার পৌরসভার মেয়র তোফাজ্জল হোসেন বলেন, একটি মিথ্যা ও সাজানো মামলায় আমার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়েছে। এই বহিষ্কার আদেশের বিরুদ্ধে আইনি লড়াই চালিয়ে যাব।

6Shares