গোপালগঞ্জে শেখ হাসিনাসহ ১৬ জনের মনোনয়নপত্র বৈধ, বাতিল ৩

প্রকাশিত

গোপালগঞ্জ সংবাদদাতা : গোপালগঞ্জের তিনটি আসনের একাদশ সংসদ নির্বাচনে অংশ গ্রহনকারী প্রার্থীদের মনোনয়ন পত্র বাছাইয়ের কাজ সম্পন্ন হয়েছে। গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৬ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ এবং বিএনপি, জাতীয় পার্টি ও স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনের মনোনয়ন বাতিল ঘোষণা করেছেন জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকার।
রোববার সকাল ১০ টায় গোপালগঞ্জের জেলা প্রশাসক ও রিটার্ণীং অফিসারের সম্মেলন কক্ষে এই যাচাই বাছাই অনুষ্ঠিত হয়।
এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, বিএনপির প্রার্থী সেলিমুজ্জামান সেলিম, এফ,ই শরফুজ্জামান জাহাঙ্গীর, সিরাজুল ইসলাম সিরাজসহ অন্যপ্রার্থী ও তাদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
গোপালগঞ্জ জেলার ৩টি আসনেরই মনোনয়ন পত্র বাছাই সম্পন্ন হয়েছে। গোপালগঞ্জ-০১ আসনে ৭ জন প্রার্থীর মধ্যে স্বতন্ত্র প্রার্থী সামছুল আলম খান চৌধুরীর মনোনয়ন বাতিল হয়েছে। গোপালগঞ্জ-০২ আসনে ৫ জন প্রার্থীর সবারই মনোনয়নপত্র বৈধ হয়েছে। অন্যদিকে, গোপালগঞ্জ-০৩ আসনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাসহ ৫ জন প্রার্থীর মনোনয়ন পত্র বৈধ হয়েছে। এ আসনে বিএনপি প্রার্থী এস এম জিলানী ও জাতীয় পার্টি প্রার্থী এ জেড অপু শেখে মনোনয়নপত্র বাতিল হয়েছে।
জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ মোখলেসুর রহমান সরদার জানিয়েছেন, গোপালগঞ্জ-০১ আসনে স্বতন্ত্র প্রার্থী সামছুল আলম খান চৌধুরীর মনোনয়ন পত্রে দাখিল করা ভোটারদের স্বাক্ষর ঠিক না থাকায় তার মনোনয়ন বাতিল করা হয়। গোপালগঞ্জ-০৩ আসনে বিএনপি প্রার্থী এস এম জিলানীর মনোনয়নপত্রে স্বাক্ষর না থাকা ও প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এবং একই আসনে এ জেড অপু শেখের প্রস্তাবক ও সমর্থনকারী এ জেলার ভোটার না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করা হয়েছে।
গোপালগঞ্জ জেলার তিনটি সংসদীয় আসনে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৯জন প্রার্থী তাদের মনোনয়ন পত্র দাখিল করেছিলেন। এরমধ্যে আওয়ামী লীগের ৩ জন, বিএনপির ৬ জন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ৩ জন, জাতীয় পার্টির ২ জন, বাসদের ১ জন, এলডিপির ১ জন এবং স্বতন্ত্র প্রার্থী ৩ জন।
Shares
আরো পড়ুন :  জুভেন্টাস ইতালিয়ান কাপের ফাইনালে