৩০ ভরি স্বর্ণের দাম এক লাখ টাকা!

প্রকাশিত

নিউজ ডেস্ক :শ্যামনগর উপজেলা ও কালিগঞ্জের আংশিক নিয়ে গঠিত সাতক্ষীরা-৪ আসন। এই আসনে ২০০৮ সালে মহাজোট থেকে জাতীয় পার্টির পক্ষ থেকে এমপি নির্বাচিত হন এইচ এম গোলাম রেজা। পরে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদের সঙ্গে সম্পর্ক বৈরি হওয়ায় তাকে দল থেকে বহিষ্কার করেন পার্টির চেয়ারম্যান।

সেই থেকে রাজনীতিতে নিষ্ক্রিয় এই নেতা। তবে কিছুদিন আগে বি. চৌধুরীর বিকল্প ধারায় যোগদান করেন সাবেক এমপি এইচএম গোলাম রেজা। ২০১৮ সালের সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য বিকল্পধারার প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন তিনি।

গত রোববার যাচাই বাছাইয়ের পর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল মনোনয়নটি বৈধ বলে ঘোষণা করেন।

আরো পড়ুন :  মার্কিন সমর্থন ছাড়া টিকবে না সৌদি বাদশাহ: ট্রাম্প

মনোনয়ন পত্রের সঙ্গে এইচ এম গোলাম রেজার দাখিলকৃত হলফনামায় দেখা যায়, তিনি স্ত্রীকে এক লাখ টাকায় ৩০ ভরি স্বর্ণ কিনে দিয়েছেন। তার নিজের কোনো যানবাহন নেই। তবে স্ত্রীর ৫ লাখ টাকা দামের গাড়িতে তিনি চলাফেরা করেন।

golam-reza

দাখিলকৃত হলফনামায় তিনি উল্লেখ করেছেন, তার নামে মামলা রয়েছে ৬টি। এর মধ্যে কোনোটি বিচারাধীন আবার কোনোটিতে আদালত থেকে অব্যাহতি পেয়েছেন।

বাৎসরিক আয় হিসেবে বাড়ি-অ্যাপার্টমেন্ট-দোকান ভাড়া থেকে ৪৩ লাখ ১০ হাজার ৪৬১ টাকা, ব্যবসা থেকে ৫ লাখ টাকা, শেয়ার বাজার ও ব্যাংক আমানত থেকে ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৬২৮ টাকা দেখিয়েছেন তিনি।

আরো পড়ুন :  মেহেরপুরে শিশু অপহরণের সময় হাতেনাতে ধরা পড়লেন নারী

এছাড়া তিনি ব্যাংকে নগদ জমা ৪২ লাখ ৭ হাজার ৫৭৭ টাকা, স্ত্রীর নামে এক লাখ টাকা, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে জমা ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৬২৮ টাকা, শেয়ার ৫ লাখ টাকা, ব্যাংকে স্থায়ী জমা ২ কোটি ৮ লাখ ৬ হাজার ৬২৮ টাকা, স্ত্রীর নামে এক লাখ টাকার ৩০ ভরি স্বর্ণ, ইলেকট্রিক সামগ্রী ২ লাখ টাকা, আসবাবপত্র ২ লাখ টাকা ও অন্যান্য ৩ লাখ টাকার ব্যবসার কথা উল্লেখ করেছেন তিনি।

Shares