বিশ্ব ইজতেমায় অংশ নিচ্ছেন না মাওলানা সাদ: ডিএমপি

প্রকাশিত

দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি বিশ্ব ইজতেমায় যাবেন না বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

১১ জানুয়ারি বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে ডিএমপি কমিশনারের বরাত দিয়ে ডিএমপির যুগ্ম কমিশনার কৃষ্ণপদ রায় কাকরাইল মসজিদের সামনে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ইজতেমা ইজতেমার মতো চলবে, মাওলানা সাদ কাকরাইলে মসজিদেই থাকবেন। ইজতেমা শেষে তিনি ফিরে যাবেন। সার্বিক বিষয় বিবেচনা করে মাওলানা সাদ ইজতেমা ময়দানে যাবেন না।

আরো পড়ুন :  ২০১৪'র মত একতরফা নির্বাচন করতে দেয়া হবে না: মির্জা ফখরুল ইসলাম

এ ছাড়া কাকরাইলে নিরাপত্তা সম্পর্কে তিনি জানান, জনগণের যাতে কোনো ভোগান্তি যেন না হয়, কোনো প্রকার বিশৃঙ্খলা যেন না হয় এই কারণে কাকরাইলে পুলিশের নিরাপত্তা বাড়ানো হয়েছে।

দিল্লির নিজামুদ্দিন মারকাজের জিম্মাদার মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভী গত তিন বছর বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত পরিচালনা করেন। কিন্তু সম্প্রতি তিনি কোরআন-সুন্নাহবিরোধী কথাবার্তা বলে বেশ সমালোচিত হন বলে অভিযোগ। ফলে তাবলিগ ও আলেম-ওলামাদের একটি অংশের মাঝে চরম অসন্তোষ বিরাজ করছিল। এরই পরিপ্রেক্ষিতে ১০ জানুয়ারি বুধবার তিনি যেন বিশ্ব ইজতেমায় অংশগ্রহণ করতে না পারেন, সেজন্য শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তাবলিগ জামাতের একটি অংশ এবং আলেম-ওলামারা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেন।