সমুদ্র পথে মালয়েশিয়াগামী ১৫ রোহিঙ্গা আটক

প্রকাশিত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি-

কক্সবাজারের টেকনাফ থেকে সমুদ্র পথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে নারী-পুরুষসহ ১৫ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। আটকৃতদের মধ্যে ৭ জন নারী ও ৮ জন পুরুষ রয়েছে। সোমবার সকালে টেকনাফের বাহারছড়ার শামলাপুরের বিভিন্ন এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

তারা সকলেই উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পের বসবাসকারী মিয়ানমারের বাসিন্দা। আটকের তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

আটক রোহিঙ্গারা হলেন, উখিয়ার জামতলী রোহিঙ্গা শিবিরের রাবিয়া বেগম (১৮), পারভিন আক্তার (১৯), থাইংখালীর রেহেনা আক্তার (১৮), কুতুপালং শিবিরের আনোয়ারা বেগম (১৫), বালুখালীর নুর কলিমা (২৪), সেতারা বেগম (২৫), জাহিদা বেগম (২২), মোহাম্মদ সালাম (৪০), কেফায়েত উল্লাহ (৩২), টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের বেলাল উদ্দিন (৩০), মোহাম্মদ সোহেল (২২), শাহ নবী (৩০), মোহাম্মদ আলম (২৩), ইমান হোসেন (৩৩) ও হাফিজুর রহমান (২৪)।

আরো পড়ুন :  সাংবাদিক কল্যাণ ট্রাস্টে আরও ২০ কোটি টাকার প্রতিশ্রুতি : প্রধানমন্ত্রী

জানা যায়, আটক রোহিঙ্গারা টেকনাফ উপকূল দিয়ে মালয়েশিয়া যাবার লক্ষ্যে ওই স্থানে অবস্থান করছিলেন। আটকৃতদের অনেক নিকট আত্মীয়-স্বজনরা আগে থেকেই থাইল্যান্ড ও মালয়েশিয়ায় অবস্থানে সুবাধে তারা সাগরপথে মালয়েশিয়া যাবার চেষ্টা চালায়।

আরো পড়ুন :  আগামী শুক্রবার নায়িকা পূজার দেখা পাবেন দর্শক

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ বলেন, সাগরপথে মালয়েশিয়া যাওয়ার পথে প্রস্তুতিকালে উদ্ধার করা ১৫ জন রোহিঙ্গা নারী-পুরুষকে সংশ্লিষ্ট রোহিঙ্গা শিবিরে পাঠানোর প্রক্রিয়া চলছে। তবে তাদের ইন্দনদাতাদের (দালাল) খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কাজ করছে।

9Shares