ফরিদপুরে টাইমস্ ইউনিভার্সিটি বাংলাদেশ এর নতুন উপাচার্য’র যোগদান

প্রকাশিত

মাহবুব হোসেন পিয়াল,ফরিদপুর-
টাইমস্ ইউনিভার্সিটি বাংলাদেশ ফরিদপুরের এর নতুন উপাচার্য হিসেবে প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম যোগদান করেছেন। বৃহস্পতিবার সকালে শহরের পশ্চিম খাবাসপুরে অবস্থিত ক্যাম্পাসে তাকে ফুলের শুভেচ্ছা দিয়ে বিশ্ব বিদ্যালয়ের কর্তৃপক্ষ নতুন উপাচার্যকে বরণ করে নেন।
শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগ এক পরিপত্রে জনানো হয়, টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর বোর্ড ট্রাস্টিজের প্রস্তাবের প্রেক্ষিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন, ২০১০ এর ৩১(১) ধারা অনুযায়ী টাইমস ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য পদে প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম কে যোগদানের তারিখ হতে ৪ বছরের জন্য নিয়োগ প্রদানে মহামান্য রাষ্টপ্রতি ও চ্যান্সেলর সম্মতি প্রদান করেছেন।
এদিকে সকালে প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম তার দায়িত্ব ভার গ্রহন করে এক মতবিনিময় সভা করেন। এসময় বিশ্ব বিদ্যালয়ের উপদেষ্টা ও পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এবিএম সাত্তার, প্রক্টর প্রফেসর এএইচএম ইসহাক মিয়া, রেজিষ্টার প্রফেসর আলাউদ্দিন মোল্লা, ডেপুটি রেজিষ্টার আব্দুর রাকিব নাঈম সহ সকল শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে তারা কেকে কেটে নতুন ভিসি’র শুভেচ্ছা নিবেদন করেন।
প্রফেসর ড. এ.এইচ.এম আক্তারুল ইসলাম কর্মজীবনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সভাপতি, শেখ হাসিনা হলের সাবেক প্রক্টর ও প্রভোস্ট, বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর সাবেক প্রভোস্ট, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন সাবেক যুগ্ম মহাসচিব, ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারন সম্পাদক বর্তমান ভাইচ প্রেসিডেন্ট ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও ঝিনাইদাহ জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করছেন। তিনি শিক্ষা জীবনে ইংরেজী সাহিত্যে অনার্স, মাস্টার্স ও পিএইজডি ডিগ্রী লাভ করেছেন।

440Shares
আরো পড়ুন :  পদত্যাগ করবেন (বিসিসি) নির্বাচিত মেয়র কামাল