এবারে বিশ্ব ইজতেমা হবে চার দিন ব্যাপী

প্রকাশিত

শেখ রাজীব হাসান আকাশ,গাজীপুর: তাবলিগ জামাতের বিবদমান দুই পক্ষ দুই দিন করে চার দিন ইজতেমার আনুষ্ঠানিকতা পালন করবে। প্রথম দুই দিন ইজতেমার নেতৃত্ব দেবেন মাওলানা জুবায়ের এবং শেষ দুই দিন নেতৃত্ব দেবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম।

মঙ্গলবার ধর্ম মন্ত্রণালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ইজতেমা আয়োজনের চূড়ান্ত সিদ্ধান্ত নিতে তাবলিগের বিবদমান দুই পক্ষের জ্যেষ্ঠ নেতাদের নিয়ে বৈঠকে বসেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আবদুল্লাহ। বিকেল সাড়ে ৪টায় সচিবালয়ে এই বৈঠক শুরু হয়।  বৈঠকে সাদপন্থীদের পক্ষে নেতৃত্ব দেন সৈয়দ ওয়াসিফ ইসলাম। অপরদিকে, সাদবিরোধীদের পক্ষে মাওলানা জুবায়ের নেতৃত্ব দেন।

পরে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ সাংবাদিকদের বলেন, বিশ্ব ইজতেমা আরো একদিন বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে। ফলে তিন দিনের পরিবর্তে চার দিন হবে বিশ্ব ইজতেমা। আগামী ১৫-১৮ ফেব্রুয়ারি ঐক্যবদ্ধভাবে হবে ইজতেমা।

 

 

শেখ মো. আব্দুল্লাহ আরো বলেন, প্রথম দুই দিন ইজতেমা পরিচালনা করবেন মাওলানা জুবায়ের এবং শেষের দুই দিন ইজতেমা পরিচালনা করবেন সৈয়দ ওয়াসিফ ইসলাম।

এর আগে গত ২৪ জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ে অনুষ্ঠিত তাবলিগের দুই পক্ষের নেতাদের সঙ্গে বৈঠক করে ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ বিশ্ব ইজতেমার তারিখ ১৫ থেকে ১৭ ফেব্রুয়ারি চূড়ান্ত করেন।

এদিন মন্ত্রী বলেন, গত কয়েক বছর দুই পর্বে ভাগ করে দেশের ৬৪ জেলার মানুষের জন্য ইজতেমার ব্যবস্থা করা হলেও এবার এক পর্বেই এ সম্মিলনের ব্যবস্থা করা হচ্ছে।

তাবলিগের দুই পক্ষের প্রতিনিধিদের মধ্যে মাওলানা জুবায়েরুল হাসান, মাওলানা ওমর ফারুক, সৈয়দ ওয়াসিফ ইসলাম, খান শাহাবুদ্দিন নাসিম এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন বৈঠকে উপস্থিত ছিলেন।