শালিখায় সুতা ভেতরে রেখে অপারেশন সম্পন্ন!

প্রকাশিত

শালিখা (মাগুরা) সংবাদদাতা : শালিখার আড়পাড়া সেবা ক্লিনিক এ সুতা ভিতরে রেখে অপারেশন শেষ করলেন ডাক্তার। ঘটনাটি ঘটেছে শালিখার কাতলী গ্রামের মৃত্যু পথযাত্রী রোগী মোজাফফরের সঙ্গে।
এ ব্যাপারে মোজাফ্ফার অভিযোগ করে বলেন, গত ১৫/০৮/ ২০১৮ তারিখ এ বাঘি (কুচকি)রোগের চিকিৎসা করার জন্য আড়পাড়া সেবা ক্লিনিকে যান, সেখানে গেলে তারা তাকে অপারেশন করতে হবে বলে তাকে ভর্তি হতে বললে তিনি  ভর্তি হন। পরে তাকে ঐ  দীন অপারেশন করা হয়। পরবর্তিতে অপারেশনের পর তিনি দেখেন যে বাইরে কিছু অতিরিক্ত সুতা বেরিয়ে আছে, তখন ডাক্তারকে বল্লে ডাক্তাররা তাকে কিছু হবেনা বলে ছাড়পএ দিয়ে ক্লিনিক থেকে বিদায় দেন। এমতাবস্থায় কিছুদিন পরই তার ঐ জায়গায় চুলকানি শুরু হলে ঐ রোগী যশোরে একটি হসপিটালে গেলে সেখানে তারা পরীক্ষা করে দেখেন শরীরের ভিতর সুতা রেখে সেলাই শেষ করা হয়েছে যার কিছু অংশ বাইরে বের হয়ে আছে এবং এর কারণে ক্ষতস্থানে ইনফেকশন হয়েছে।যত দ্রত সম্ভব এই সুতা অপারেশন করে বের করা না হলে অনেক বড় ক্ষতি হবে বলে জানিয়েছে ডাক্তাররা সাংবাদিকদের কান্নাজড়িত কন্ঠে জানান রোগী ও তার পিতা।
এ ব্যাপারে সেবা ক্লিনিকের কর্তৃপক্ষের নিকট জানতে চাইলে ক্লিনিকের মালিক মাসুদুর রহমান সাংবাদিকদের জানান, আমি অপারেশন করি নাই অপারেশন করেছে ডাক্তার ছালাম স্যার,তার কাছে ক্লিনিকের প্রয়োজনিয় কাগজপএ আছে কি? জানতে চাইলে, তিনি কোন কাগজপএ নাই বলে জানান। এ ব্যাপারে তিনি আরও বলেন যে, আপনাদের কাছে অনুরোদ কোন সংবাদ প্রচার করবেননা। আমি অচিরেই আরেকটি  ক্লিনিক চালু করবো যার নাম মাতৃসেবা, নাম্বারও হাতে পেয়েছি। অপারেশনের ব্যাপারে ডা: আবদুস ছালামের নিকট মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন অপারেশনের বিষয় আমার মনে নাই। এ বিষয় শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টি, এইচ,এ ডা:সুপর্ণাআহম্মেদ বলেন,আগামী এক সপ্তাহর মধ্যো সেবা ক্লিনিকের বিরুদ্ধে প্রয়োজনিয় ব্যবস্থা নেওয়া হবে।