জনস্বার্থে নিজেদের জমি ছাড়লেন সাবেক স্পিকারের পরিবার

প্রকাশিত

সিলেটের দরগাহ গেট থেকে আম্বারখানা সড়ক প্রশস্তকরণে উদ্যোগ নিয়েছে সিলেট সিটি করপোরেশন। সেই সড়কের পাশেই অবস্থিত রশিদ মঞ্জিল তথা সাবেক স্পিকার মরহুম হুমায়ুন রশিদ চৌধুরীর বাসভবন। গুরুত্বপূর্ণ এলাকা হিসেবে এই এলাকার একফুট জমির দাম অনেক। আর সেই জমি নগর উন্নয়নে জনস্বার্থে দান করলো সাবেক স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার।

স্বেচ্ছায় ছেড়ে দেওয়া মোট ১১০ ফুট জমি রোববার (১০ ফেব্রুয়ারি) রশিদ পরিবারের সদস্যদের কাছ থেকে বুঝে নেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। এদিন সাবেক স্পিকারের ছোট ভাই ইমরান রশীদ চৌধুরীকে আনুষ্ঠানিকভাবে বাসার সীমানাপ্রাচীর ভাঙার কাজের উদ্বোধন করে জমিটুকু রাস্তায় অন্তর্ভুক্ত করেন মেয়র।

আরো পড়ুন :  মনোহরদীতে প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্কুল ছাত্রীকে কুপিয়ে আহত

মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, নগরের প্রাণকেন্দ্র দরগাহ গেটের রশিদ মঞ্জিলে গিয়ে প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ছোটভাই ইমরান রশীদ চৌধুরীর কাছে জনস্বার্থে রাস্তার জন্য জমি ছাড়ার প্রস্তাব দেই। জনসাধারণের কথা চিন্তা করে বাড়ির সম্মুখভাগের ৫ ফুট করে ১১০ ফুট জমি ছেড়ে দেন তিনি।

আরো পড়ুন :  অভিনেত্রী শানু সড়ক দুর্ঘটনায় আহত

হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবারের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মেয়র বলেন, জনস্বার্থে মূল্যবান জমি ছেড়ে দিয়ে অর্থমন্ত্রীর পরিবারের মতো দৃষ্টান্ত স্থাপন করেছেন স্পিকারের পরিবার।

তিনি বলেন, নগরীর সর্বত্র উন্নয়ন কাজ দ্রুতগতিতে এগিয়ে চলেছে। নগরবাসীর সহযোগিতায় অচিরেই তিলোত্তমা নগরী হবে সিলেট।

এসময় সিসিকের ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ তৌফিকুল হাদী, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সিসিকের উপ-সহকারী প্রকৌশলী মো. তানভীর আহমদ তানিমসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

Shares