সরকার প্রতিবন্ধীদের জন্য সবসময়ই কাজ করে যাচ্ছে : সমাজ কল্যানমন্ত্রী

প্রকাশিত

শেখ রাজীব হাসান আকাশ,গাজীপুর: গাজীপুরে প্রতিবন্ধীদের দ্বারা পরিচালিত মৈত্রী শিল্পের উৎপাদন কার্যক্রম পরিদর্শন ও মেধাবী প্রতিবন্ধী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করেন মোঃ নুরুজ্জামান আহমেদ এমপি ( মাননীয় মন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয় )।

গতকাল রবিবার দুপুরে গাজীপুরের টঙ্গীতে প্রতিবন্ধীদের দ্বারা পরিচালিত মৈত্রী শিল্প এর হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপস্থিত ছিলেন, জনাব শরীফ আহমেদ এমপি ( মাননীয় প্রতিমন্ত্রী, সমাজকল্যাণ মন্ত্রণালয় ), মিস জুনেয়া আজিজ (সিনিয়র সচিব, সমাজকল্যাণ মন্ত্রণালয়), মোঃ সেলিম খান ( নির্বাহী পরিচালক, উপ সচিব- শারীরিক প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্ট, মৈত্রী শিল্প)সহ আরো অনেকে।

আরো পড়ুন :  কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী সোমবার

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেন, প্রতিবন্ধীদের সুষ্ঠ কর্ম পরিবেশ ও বিশেষ সুবিধা নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে। দেশের অর্থনৈতিক উন্নয়নে প্রতিবন্ধীদের অংশ নেওয়ার সুযোগ তৈরি করে দিতে হবে। সরকারি চাকরিতে প্রতিবন্ধী কোটা বহাল রয়েছে, বর্তমান সরকার প্রতিবন্ধীদের ভাতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে।

মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ব্যাপারে খুবই সহানুভূতিশীল তিনি তাদের উন্নয়নে আরো নানামুখী পদক্ষেপ গ্রহণের জন্য নির্দেশনা দিয়েছেন। মন্ত্রী দুপুরে শিল্প ভবনে পৌছলে নির্বাহী পরিচালক সেলিম খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মশিউর রহমান তাকে স্বাগত জানান। পরে তিনি প্রতিবন্ধীদের বিভিন্ন কার্যক্রম বিষয়ক আলোচনা সভায় অংশ নেন ও ১০ জন মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেন। এ সময় মন্ত্রীর সাথে আরো উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শরীফ আহমেদ, মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ, গাজীপুর সমাজসেবা বিভাগের উপপরিচালক আনোয়ারুল করিম সহ সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

Shares