আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি

প্রকাশিত

ক্রীড়া ডেস্ক :রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোয় ফ্রান্সের কাছে হারের পর আর্জেন্টিনার জার্সিতে লিওনেল মেসিকে আর দেখা যায়নি। কোপা আমেরিকাকে সামনে রেখে প্রায় ৯ মাসের স্বেচ্ছা-নির্বাসন শেষে আবার জাতীয় দলে ফিরলেন বার্সেলোনার এই তারকা ফরোয়ার্ড।

চলতি মাসে ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি খেলবে দুবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। এই দুই ম্যাচের জন্য বৃহস্পতিবার আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনির ঘোষণা করা ৩১ সদস্যের দলে আছেন মেসি।

আগামী ২২ মার্চ অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোতে ভেনেজুয়েলার বিপক্ষে এবং ২৬ মার্চ তাঞ্জিয়ারে মরক্কোর সঙ্গে খেলবে আর্জেন্টিনা। তবে মেসি শুধু ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটায় খেলতে পারেন বলে শোনা যাচ্ছে।

আরো পড়ুন :  চাঁপাইনবাবগঞ্জে হত্যা মামলায় ৬ জনের যাবজ্জীবন কারাদণ্ড

মেসিকে নিয়ে আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেছেন, ‘মেসিকে দলে ডাকা হয়েছে। সে একটি নাকি দুটি ম্যাচ খেলবে, এ বিষয়ে আমরা পরে সিদ্ধান্ত নিব। সিদ্ধান্তটা নিব আমি।’

চলতি বছরের জুন-জুলাইয়ে ব্রাজিলে হবে কোপা আমেরিকা। তার আগে আর্জেন্টিনার সর্বকালের সর্বোচ্চ গোলদাতা মেসির দলে ফেরাটা দেশটির জন্য দারুণ এক সুখবরই।

মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে ফিরেছেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। পিএসজির এই উইঙ্গারও বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সি গায়ে তোলেননি। তবে আগের মতোই এবারও দলে জায়গা পাননি ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো ও চেলসির গঞ্জালো হিগুয়াইন।

দল থেকে বাদ পড়েছেন ইন্টার মিলানের ফরোয়ার্ড মাউরো ইকার্দি, টটেনহামের উইঙ্গার এরিক লামেলা এবং গোলরক্ষক পাওলো গ্যাজানিয়া। দলে নেই অভিজ্ঞ গোলরক্ষক সার্জিও রোমেরোও।

আরো পড়ুন :  নেত্রকোনার মদনে মুক্তিযোদ্ধা, সাংবাদিক এটি এম আব্দুল হাই আর নেই

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: আগুস্টিন মার্চেসিন, হুয়ান মুসো, এস্টেবান আন্দ্রাদা, ফ্রাঙ্কো আরমানি
ডিফেন্ডার: জের্মান পেজেয়া, গাব্রিয়েল মের্কাদো, হুয়ান ফইথ, নিকোলাস ওটামেন্ডি, নিকোলাস তাগলিয়াফিকো, ওয়াল্টার কানেমান, মার্কোস অ্যাকুনা, গঞ্জালো মনটিয়েল, রেনজো সারাভিয়া, লিসান্দ্রো মার্তিনেজ
মিডফিল্ডার: লেয়ান্দ্রো পারেদেস, গুইডো রদ্রিগেজ, জিওভানি লো সেলসো, ম্যানুয়েল লানজিনি, রবার্তো পেরেইরা, অ্যাঙ্গেল ডি মারিয়া, মাতিয়াজ জারাকো, আইভান মার্কোনে, ডোমিঙ্গো ব্লাঙ্কো, রদ্রিগো ডে পল
ফরোয়ার্ড: লিওনেল মেসি, গঞ্জালো মার্টিনেজ, পাওলো দিবালা, অ্যাঙ্গেল কোরেয়া, লাউতারো মার্তিনেজ, দারিও বেনেডেতো, মাতিয়াস সুয়ারেজ।

Shares