ঢাবিতে এরশাদের ছাত্র সমাজকে ধাওয়া দিল বামজোট

প্রকাশিত

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মিছিল করতে এসে বামজোট কর্তৃক ধাওয়া খেয়েছে হুসেইন মুহাম্মদ এরশাদের জাতীয় পার্টির অঙ্গ সংগঠন জাতীয় ছাত্র সমাজের নেতাকর্মীরা।
শনিবার (৯ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলা ভবন এলাকায় বাম ছাত্রজোট সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের নেতাকর্মীরা তাদেরকে ধাওয়া দিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেন। পরে অন্য বাম সংগঠনগুলোর নেতাকর্মীরাও তাদের সঙ্গে যোগ দেন।
এ ব্যাপারে জানতে চাইলে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশেদ শাহরিয়ার বলেন,  ছাত্র সমাজ পরিবেশ সংসদ কর্তৃক নিষিদ্ধ হয়েও ডাকসু নির্বাচনে অংশ নিয়েছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে বার বার বলার পরও এবিষয়ে ব্যবস্থা নেয়নি। তারা ডাকসুর দুটি পদে নির্বাচন করছে।
ছাত্র সমাজের জিএস প্রার্থী মামুন ফকির বলেন, আমরা সুষ্ঠুভাবে মিছিল বের করেছিলাম। কিন্তু সম্পূর্ণ অগণতান্ত্রিক উপায়ে আমাদের উপর পেছন থেকে হামলা চালিয়েছে। এতে আহত ছয় জন নেতাকর্মী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছে।
ঘটনার পর বিপ্লবী ছাত্র মৈত্রী, জাসদ ছাত্রলীগ ও ছাত্র মৈত্রীর নেতাকর্মীরাও লাঠিসোটা নিয়ে ক্যাম্পাাসে বিক্ষোভ মিছিল বের করে। পরে সমাবেশে বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, ছাত্র ইউনিয়নের সভাপতি জিএম জিলানী শুভ, জাসদ ছাত্রলীগের সভাপতি শাজাহান আলী সাজু ও ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বক্তব্য রাখেন।
Shares
আরো পড়ুন :  বাসের চাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত