পাকিস্তানের আরেকটি ড্রোন ভূপাতিত : ভারত

প্রকাশিত

পাকিস্তানের আরও একটি ড্রোন ভূপাতিত করার দাবি করছে ভারত। শনিবার আনুমানিক সন্ধ্যা সাড়ে সাতটার দিকে রাজস্থান রাজ্যের পাক-ভারত সীমান্তের আকাশসীমা থেকে ড্রোনটি ভূপাতিত করা হয় বলে এক বিবৃতির মাধ্যমে জানিয়েছে দেশটির সেনাবাহিনী।

গত মাসে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে আত্মঘাতী বোমা হামলায় আধাসামরিক বাহিনীর অন্তত ৪০ জওয়ান নিহত হওয়ার পর দুই দেশের মধ্যে চলমান উত্তেজনার মধ্যে এ নিয়ে পাকিস্তানের তিনটি ড্রোন ভূপাতিত করার দাবি করলো নয়া দিল্লি। ভারতের সেনাবাহিনী বলছে, নতুন কোনো লক্ষ্য নিয়ে ড্রোনটি সীমান্ত পার হয়ে ভারতের আকাশসীমায় প্রবেশ করে। নজরে আসার পর তারা দ্রুত তা বিধ্বস্ত করে ফেলে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

আরো পড়ুন :  পুলিশ অন্যায় করলে কোনো ছাড় দেয়া হবে না-গাজীপুরের নবাগত পুলিশ সুপার

গত সোমবার রাজস্থানের বিকানেরের নাল সেক্টরের কাছে ভারতের আকাশসীমায় ঢুকে পড়া পাকিস্তানের একটি ড্রোন ভূপাতিত করার দাবি করে ভারত। দেশটির পক্ষ থেকে বলা হয়, আকাশসীমা লঙ্ঘন করা মাত্রই তা ধরা পড়ে বিমানবাহিনীর রাডারে। সঙ্গে সঙ্গে হামলা চালায় সুখোই-৩০এমকেআই বিমান। ফলে মাঝ আকাশেই ধ্বংস হয়ে যায় ড্রোনটি।

আরো পড়ুন :  হাত হারানো রাজীব মারা গেছেন, দাফন নিজ গ্রামে

গত ২৬ ফেব্রুয়ারি ভোররাতে পাকিস্তানের মূল ভূখণ্ডে ঢুকে ভারতীয় বিমান বাহিনীর মিরাজ ২০০০ যুদ্ধবিমান দিয়ে হামলা করে জঙ্গিঘাঁটি গুঁড়িয়ে দেয়ার দাবি করে। সেদিনই গুজরাট রাজ্যের কুচ জেলার সীমান্তে দেখা যায় পাকিস্তানের আরেকটি ড্রোনকে। পরদিন পাকিস্তান ভারতের দুটি বিমান ভূপাতিত করে পাইলটকে আটক করলে দুই দেশের উত্তেজনা চরমে পৌঁছায়।

Shares