নিউইয়র্কে বর্ণবাদের শিকার তানিশা!

প্রকাশিত

বিনোদন ডেস্কঃ একটি পার্টিতে যোগ দিতে বন্ধুদের সঙ্গে নিউ ইয়র্কের একটি হোটেলে গিয়েছিলেন ভারতীয় অভিনেত্রী তানিশা মুখার্জী। সেখানে গায়ের রঙের জন্য ওই হোটেলের এক কর্মচারী তাকে হেনস্তা করেছে বলে অভিযোগ উঠেছে।

তানিশার বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়েছে, তিনি বন্ধুদের সঙ্গে হোটেলে বসে ভালো সময় কাটাচ্ছিলেন। ঠিক এই সময় একজন কর্মচারী তাকে দেখে বাজে মন্তব্য করতে থাকে। ওই কর্মচারী তাকে কটাক্ষ করে বলেন, ‘দেখে মনে হচ্ছে ইংরেজিতে কথা বলতে পারে না।’

আরো পড়ুন :  রাজনীতিতে অল রাউন্ডার জননেত্রী শেখ হাসিনা- মনোহরদীতে শিল্পমন্ত্রী 

তানিশা জানান, এ ঘটনায় তিনি চুপ ছিলেন। কারণ ওই কর্মচারী তার সঙ্গে এমন আচরণ কেন করছেন, তা বুঝে উঠতে পারেননি তিনি।

তানিশা আরও বলেন, এই প্রথম তিনি বর্ণবাদের শিকার হলেন। এই ঘটনাটি তাকে গভীরভাবে উদ্বিগ্ন করেছে। তিনি এই ঘটনাটির পুরোটা ক্যামেরায় ধারণ করতে চেয়েছিলেন, কিন্তু হোটেল কর্মচারী বাধা দেন।

তবে বিদেশের মাটিতে বলিউড তারকাদের বর্ণবাদের শিকার হওয়ার ঘটনা এই প্রথম নয়। এর আগে অস্ট্রেলিয়ার বিমানবন্দরে এক নারী কর্মকর্তা অভিনেত্রী শিল্পা শেঠীকে ‘বদমেজাজী’ বলে গালি দেন। এছাড়া মেলবোর্ন যাওয়ার পথে সিডনি বিমানবন্দরে তাকে ‘কালো’ বলে কটাক্ষ করে বিমাবনবন্দরের কর্মচারীরা।

আরো পড়ুন :  যুক্তরাষ্ট্রে ইহুদি উপাসনালয়ে গুলি, নিহত ১১

প্রসঙ্গত, ২০১০ সালে মাই নেম ইজ খান চলচ্চিত্রের মুক্তির সময় একই পরিস্থিতে পড়েছিলেন বলিউড অভিনেতা শাহরুখ খান। নামের কারণে তল্লাশির জন্য যুক্তরাষ্ট্রের বিমানবন্দরে কয়েক ঘন্টা বসিয়ে রাখা হয়েছিল তাকে।

Shares