তারেককে ফেরানোর আবেদন প্রত্যাখ্যাত হবে : বিএনপি

প্রকাশিত

জ্যেষ্ঠ প্রতিবেদক-

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে যুক্তরাজ্য সরকারের কাছে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে যে আবেদন করা হয়েছে সেটাকে ‘রাজনৈতিক প্রতিহিংসা’ বলে মন্তব্য করেছে বিএনপি। দলটির নেতারা মনে করেন, সরকারের এই আবেদন অতীতের মতো প্রত্যাখ্যাত হবে।

বিষয়টি নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাজনৈতিক প্রতিহিংসা থেকে আওয়ামী লীগ সরকার এসব পদক্ষেপ নিচ্ছে।

তিনি বলেন, তাদের যে রাজনৈতিক প্রতিহিংসা বিএনপি বা এর নেতৃত্বের ওপর এবং জিয়া পরিবারের সদস্যদের ওপর সেটাকে চরিতার্থ করার জন্যই তারা দীর্ঘদিন ধরে এ ধরনের কার্যকলাপ করে যাচ্ছে। তারেক রহমান লন্ডনে চিকিৎসার জন্য আছেন। আমরা জানি যে, নিয়মিত তাকে থেরাপি নিতে হয়। সেক্ষেত্রে তাকে ফেরত নিয়ে আসার চেষ্টা অমানবিক।

দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, এ রকম আবেদনের কথা আমি গত এক বছর থেকে শুনে আসছি। তারা আবেদন করতেই পারে। কিন্তু ব্রিটিশ সরকার আজকের এই তথ্যপ্রযুক্তির যুগে তাদের জানতে বাকি নাই যে তারেক রহমানের যেসব মামলা দেয়া হয়েছে এসব যে মিথ্যা এবং ভিত্তিহীন। এসব ব্রিটিশ সরকারের জানা আছে বলে মনে করি। এর আগেও আবেদন করা হয়েছে তারা প্রত্যাখ্যাত হয়েছে। এবারও প্রত্যাখ্যাত হবে।