সবুজ শিল্পায়নের প্রসার ঘটাতে মনোহরদীতে একটি শিল্পাঞ্চল গড়ে তোলা হবে – শিল্পমন্ত্রী 

প্রকাশিত

মনোহরদী (নরসিংদী) প্রতিনিধিঃ

শিল্পমন্ত্রী অ্যাডভোকেট নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেছেন ২০২১ সালের মধ্যে শিল্প সমৃদ্ধ মধ্যম আয়ের এবং ২০৪১ সাল নাগাদ উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণ সরকারের রাজনৈতিক অঙ্গীকার। এ অঙ্গীকার বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তৃণমূল পর্যায়ে সবুজ শিল্পায়ন প্রসারে জোড় প্রচেষ্টা চালানো হচ্ছে।

 

 

তিনি গতকাল শনিবার বিকেলে তাঁর নির্বাচনী এলাকা নরসিংদীর মনোহরদী উপজেলার এলকে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে বিদ্যালয়ের পক্ষ থেকে দেয়া এক সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।
শিল্পমন্ত্রী আরো বলেন, মনোহরদী উপজেলায় একটি শিল্পাঞ্চল ও বেলাব উপজেলায় একটি শিল্পপার্ক করা হবে। যার প্রত্যেকটিতে প্রায় ৫০০ একর করে জমি লাগবে। আমি ইতিমধ্যে নরসিংদী জেলা প্রশাসককে জমি খুঁজতে বলেছি।
এলকে ইউনিয়ন বহুমুখী উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ডা. মানস রঞ্জন চক্রবর্তী’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন মনোহরদী উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. মু. ফজলুল হক, নরসিংদী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল মজিদ মাহমুদ স্বপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রিয়াশীষ রায়, উপজেলা পরিষদের নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি এমএস ইকবাল আহমেদ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা সুলতানা রুবী প্রমুখ।

তিনি জানান, সড়ক ও নদী উভয় পথে নরসিংদীর যোগাযোগ ব্যবস্থা অত্যন্ত ভালো। এখানে বিদ্যুৎ আছে, গ্যাস আছে। যেকোনো ধরনের বড়, মাঝারি কিংবা ক্ষুদ্র শিল্প নির্মাণে এটি উপযুক্ত স্থান। ইতিমধ্যে দেশের নাম করা অনেক প্রতিষ্ঠান শিল্প নির্মাণে এগিয়ে এসেছে।
এর আগে দুপুরে শিল্পমন্ত্রী সড়ক ও জনপদের তত্বাবধানে জমি অধিগ্রহণসহ ১১৬ কোটি টাকা ব্যয়ে হেতেমদী থেকে সাগরদী পর্যন্ত সাত কিলোমিটার বাইপাস সংযোগ নির্মাণ কাজের উদ্বোধন করেন।
এ ছাড়াও একইদিন সকালে হাতিরদিয়া সাদত আলী আদর্শ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন। বিকেলে খিদিরপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ে প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ, রামপুর উচ্চ বিদ্যালয় ও মনতলা ইসলামী ফাযিল মাদরাসার নতুন ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন সহ বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন।