সুনামগঞ্জে নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় ৩জনকে আসামী করে মামলা

প্রকাশিত

সুনামগঞ্জ প্রতিনিধি-
সুনামগঞ্জে নির্মাণ শ্রমিকের মৃত্যুর ঘটনায় গণপূর্ত অধিদপ্তর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলীসহ তিন জনের বিরুদ্ধে শুক্রবার রাত সাড়ে ১২টায় সুনামগঞ্জ সদর মডেল থানায় বাদী হয়ে নিহতের চাচাত ভাই রফিক মিয়া নিরাপত্তার ঘাটতি ও অবহেলা জনিত কারণে তার ভাইয়ের মৃত্যুর হয়েছে দায়ী করে মামলাটি দায়ের করেছেন।
মামলার আসামীরা হলেন-গণপূর্ত অধিদফতর সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী আয়ন আবিল,স্টার লাইন প্লানার টাওয়ারের ঠিকাদার আব্দুল হামিদ,সাইট ম্যানেজার আল আমিন।

নিহত শ্রমিকের নাম মোঃ মোস্তফা মিয়া (৪৮)। তিনি গাইবান্ধা জেলার সদর উপজেলার রুপাবান্দা গ্রামের গাউসুল মিয়ার ছেলে। শনিবার (১৩ এপ্রিল) দুপুরে ময়নাতদন্ত শেষে নির্মাণ শ্রমিকের লাশ তার পরিবারের নিকট থানা পুলিশ হস্তান্তর করেছে।

মামলা ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, গণপূর্ত অধিদপ্তর সুনামগঞ্জের তত্ত্বাবধানে ঠিকাদারি প্রতিষ্ঠান স্টার লাইন প্ল্যানার টাওয়ারের একজন নির্মাণ শ্রমিক হিসাবে অন্যান্য শ্রমিকদের সাথে শুক্রবার সুনামগঞ্জ আদালত চত্বরে একটি নির্মাণাধীন ভবনের ৮ম তলায় ছাদ ঢালাইয়ের কাজে ছিলেন শ্রমিক মোস্তফা মিয়া। ওই দিন বিকালে ঢালাই কাজে থাকা অবস্থায় কোন ধরনের শ্রমিকদের কাজের নিরাপত্তা ব্যবস্থা না থাকায় ৮ম তলার ছাদ ঢালাই কাজে থাকা অবস্থায় নিচে পড়ে গিয়ে শ্রমিক মোস্তফা মিয়া ঘটনাস্থলেই মৃত্যুর কোলে ঢলে পড়েন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে রাতেই মর্গে পাঠায়।

সুনামগঞ্জ সদর মডেল থানার ওসি মোঃ শহীদুল্লাহ বলেন,ছাদ ঢালাই কাজে শ্রমিকদের যতটুকু নিরাপক্তা ব্যবস্থা নেয়ার দরকার ছিল সেক্ষেত্রে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবহেলা করেছেন। যার ফলে ওই শ্রমিক ছাদ থেকে পড়ে গিয়ে মৃত্যুবরণ করায় অবহেলা জনিত কারণ দেখিয়ে গণপূর্ত’র নির্বাহী প্রকৌশলী সহ তিন জনের বিরুদ্ধে নিহতের ভাই বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।