২ ঘন্টা পর অবশেষে আগুন নিয়ন্তনে ,পরিত্যাক্ত ঘোষণা 

প্রকাশিত

নিজস্ব প্রতিবেদক-
ইব্রাহিমপুরের সিটি পার্ক ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। এতে হতাহতের কোনো ঘটনা ঘটলেও অতিরিক্ত ধোয়ার কারণে ফায়ার সার্ভিসের এক ব্যাক্তি আহত হন । তবে ভবনটির ৬তলায় থাকা চেরি গার্মেন্টের গোডাইনের অধিকাংশ পুড়ে গেছে।
রোববার বিকেল পাঁচটার দিকে রাজধানীর ইব্রাহিমপুরের পুলপাড়ে সিটিপার্ক রেস্টুরেন্ট অ্যান্ড কনভেনশন সেন্টার ভবনের ৬ তলায় এ আগুনের সূত্রপাত। এ সময় ১০ তলা এ ভবনটির উপর দিয়ে ধোঁয়া উঠতে দেখা যায়।
নববর্ষের প্রথম দিনেই এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলো। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট কাজ করেছে। আগুন নেভানোর কাজে ফায়ার সার্ভিসকে সহায়তা করছে সেনাবাহিনীর সদস্যরা।এছাড়া পুলিশ ,র্যাব ও রেড ক্রিসেন্টের কর্মীরাও সহায়তা করেন।  আগুন নেভানোর কাজে আরো সহযোগিতা করছে নৌবাহিনীর ফায়ার ইউনিট।
এক পত্যক্ষ দোষী ভাসানটেক থানা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক হাজী রুস্তম আলী সরকার জানান ,আমরা ৫ তাই হঠাৎ করে দেখি আগুন পরে ৫ তা ২৫ মিনিটে ফায়ার সার্ভিসের লোকজন আছে প্রায় ২ ঘন্টা পর আগুন নিয়ন্তনে আসে। যেখানে আগুন লেগেছে সেটা একটা ঝুট কাপড়ের গোডাউন। ৩ বছর আগে এটা গার্মেন্টস ছিলো কিন্তু মালিক ওখান থেকে গার্মেন্টস ছড়িয়ে অন্যজায়গায় নিয়ে গেছে তাই এখন ২-৩ তালা রেস্টুরেন্ট আর বাকিগুলো গোডাউন।
এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) মেজর এ কে এম শাকিল নেওয়াজ  বলেন ,আমরা আগুন নিয়ন্তনে এনেছি।আর কেউ হতাহত হয়নি।  আর কি থেকে আগুনের সূত্রপাত তা এখনো জানা যাইনি।  এই বিল্ডিং আপনাদের মাধ্যমে ঝুঁকিপূর্ণ ঘোষণা করছি।
এদিকে আগুন লাগার পর থেকেই বিপুল সংখ্যক উৎসুক জনতা ভবনের সামনে ভিড় করে। লোকজন সরাতে কাজ করেছে নৌবাহিনী, মিলিটারি পুলিশ ও র‌্যাব।  ফায়ার সার্ভিসের পানির সঙ্কটে সরবরাহের কাজ করছে ওয়াসা।
Shares
আরো পড়ুন :  সৌদিতে পাঁচ বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু